মধুপুরে ইকো-ট্যুরিজমের নামে প্রাকৃতিক বন ধ্বংসের প্রতিবাদে মানববন্ধন

মধুপুর,টাঙ্গাইল: টাঙ্গাইলের মধুপুরে প্রাকৃতিক বন, আদিবাসীদের ভূমি, স্থাপনা ও কবরস্থান ধ্বংস করে ইকো-ট্যুরিজম উন্নয়ন ও আরবোরেটুম বাগানের নামে প্রাচীর নির্মাণ ও অন্যান্য স্থাপনা তৈরির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ১১ টায় উপজেলার জলছত্র পঁচিশ মাইল এলাকায় আদিবাসী ছাত্র জনতার ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে আবিমা গারো ইয়্যুথ এসোসিয়েশন (আজিয়া) এর সাধারণ সম্পাদক শ্যামল মানখিন এর সভাপতিত্বে এবং গারো স্টুডেন্ট ফেডারেশন (জিএসএফ) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিয়াং রিছিল এর সঞ্চালনায় সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী যুব ফোরাম এর সাংগঠনিক সম্পাদক টনি ম্যাথিউ চিরান, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) এর কেন্দ্রীয় সংসদের সভাপতি জন যেত্রা, গারো স্টুডেন্ট ফেডারেশন (জিএসএফ) এর কেন্দ্রীয় পরিষদের সভাপতি প্রলয় নকরেক, বাগছাস মধুপুর উপজেলা শাখার সহ-সভাপতি বিশ্বজিৎ সিমসাং, বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের যুগ্ন আহবায়ক অন্তর বর্মন, অধিকারকর্মী এডওয়ার্ড মাংসাং সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন মধুপুরের টেলকী গ্রামে আদিবাসীদের ভূমি ও প্রাচীন কবরস্থানে ইকো-ট্যুরিজম উন্নয়নের নামে প্রাকৃতিক বন ধ্বংস করে আরবোরেটুম বাগান, রেস্ট হাউজ নির্মাণ এবং প্রাচীর নির্মাণ অবিলম্বে বন্ধ করতে হবে। অন্যথায় মধুপুরের আদিবাসী জনগণ কঠোর আন্দোলন করে তা প্রতিহত করবে বলে হুশিয়ারী দেন।

এছাড়া কোভিডকালীন সময় বিবেচনায় ডাকযোগে পরিবেশ বন ও জলবায়ু পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর এ বিষয়ে স্মারকলিপি পাঠানো হবে বলেও জানান তারা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *