মেক্সিকোতে রাস্তার ওপর ট্রেনসহ ওভারপাস ভেঙে নিহত ২৩

মেক্সিকো সিটিতে ব্যস্ত রাস্তার ওপর ট্রেনসহ একটি রেলওয়ে ওভারপাস ভেঙে কমপক্ষে ২৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত ৬৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রয়টার্স জানায়, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

সোমবার রাতে স্থানীয় সময় সাড়ে ১০টায় শহরের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অলিভোস স্টেশনের কাছাকাছি একটি রেলওয়ে ওভারপাস ভেঙে ট্রেনের একাধিক বগি রাস্তায় থাকা বেশ কয়েকটি গাড়ির ওপর পড়ে।

স্থানীয় চ্যানেল মিলেনিও টিভিতে প্রচারিত একটি ভিডিওতে দেখা গেছে, ওভারপাস ভেঙে ট্রেন পড়ার সঙ্গে সঙ্গে সেখানে ধূলির মেঘ সৃষ্টি হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারকাজ শুরুর কিছু সময় পর বড় ধরনের বিপর্যয়ের আশঙ্কায় সাময়িকভাবে তৎপরতা বন্ধ রাখা হয়েছে। তারা আশঙ্কা করছেন যে, ট্রেনের আরও কয়েকটি অংশ ও ভাঙা টুকরো রাস্তায় আছড়ে পড়তে পারে।

রয়টার্স জানায়, ট্রেনের অন্তত দুটি বগি ভেঙে পড়া ওভারপাস থেকে ঝুলে রয়েছে। প্রাথমিক উদ্ধার প্রচেষ্টায় দমকল ও মেডিকেল কর্মীরা সেখানে উপস্থিত হয়েছেন। সেনাবাহিনীও ঘটনাস্থলে পৌঁছেছে।

মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শেইনবাউম জানান, প্রাথমিকভাবে দেখা যাচ্ছে একটি গার্ডার ভেঙে দুর্ঘটনাটি ঘটেছে। বিস্তারিত তথ্যের জন্য তদন্ত চলছে।
তিনি আরও জানান, ব্রিজের অবকাঠামো অত্যন্ত দুর্বল হওয়ায় উদ্ধারকাজ স্থগিত করা হয়েছে। ট্রেনের পড়ে যাওয়া বগিগুলো টেনে তুলতে একটি ক্রেন কাজ করছে। সেটি ঠিকঠাক হলেই উদ্ধারকাজ আবারও শুরু হবে।

কর্তৃপক্ষ নিহতদের পরিচয় শনাক্ত করতে কাজ করছে, তাদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে বলে জানান তিনি।

মেয়র ক্লডিয়া শেইনবাউম আরও জানিয়েছেন, হাসপাতালে নিয়ে যাওয়া আহতদের মধ্যে সাত জনের অবস্থা গুরুতর, তাদের অস্ত্রোপচার চলছে।

ভেঙে যাওয়া ওভারপাসের উপর দিয়ে চলে আসা মেট্রো লাইনটি প্রায় এক দশক আগে নির্মিত হয়েছিল, সেসময় পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবরার্ড মেক্সিকো সিটির মেয়র ছিলেন।

ছবিঃ রয়টার্স
তথ্যসূত্রঃ ডেইলি স্টার

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *