স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনার দায়িত্বে ৬৪ জেলায় ৬৪ সচিব

জেলা পর্যায়ে কোভিড–১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে সরকার ৬৪ জন সচিবকে দায়িত্ব দিয়েছে। তাঁরা একেকজন একেকটি জেলার এসব কাজ সমন্বয় করবেন।

১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক আদেশে এই কথা বলা হয়। এতে বলা হয়, তাঁরা তিন ধরনের কাজ করবেন। প্রথমত, দায়িত্ব পাওয়া সচিবেরা জেলার সাংসদ, জেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ ও সমন্বয় করে করোনাভাইরাস–সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালনা তত্ত্বাবধান করবেন।

দ্বিতীয়ত, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় করবেন এবং তৃতীয়ত, সমন্বয়ের মাধ্যমে পাওয়া সমস্যা বা চ্যালেঞ্জ অথবা অন্যান্য বিষয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থাকে লিখিতভাবে জানাবেন। এ ছাড়া এসব বিষয় মন্ত্রিপরিষদ ও প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত অবহিত করবেন।

এর আগে গত বছরের মে মাসে সরকার করোনাভাইরাস প্রতিরোধ ও ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের জন্য প্রতি জেলায় একজন করে সচিবকে দায়িত্ব দিয়েছিল। তখন যাঁদের যে জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁদের অনেকেই ওই জেলার স্থায়ী বাসিন্দা ছিলেন।

তথ্যসূত্রঃ প্রথম আলো

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *