সন্ত্রাসবিরোধী রাজু দিবস পালিত:সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন গড়ার প্রত্যয় ব্যক্ত

গতকাল ১৩ মার্চ, ২০২১ সন্ত্রাসবিরোধী রাজু দিবস। ১৯৯২ সালের ১৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক ছাত্র ঐক্যের ব্যানারে সন্ত্রাসবিরোধী মিছিল করতে গিয়ে ছাত্রদল ও ছাত্রলীগের গোলাগুলিতে শহীদ হন মঈন হোসেন রাজু। সন্ত্রাসবিরোধী রাজু দিবসে উপলক্ষে গতকাল সকাল ৮ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতার পাশে শহীদ রাজুর বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ যুব ইউনিয়ন, রাজু সংসদ, শহীদ রাজুর বন্ধু ও সহযোদ্ধাবৃন্দ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এবং বাংলাদেশ ছাত্রমৈত্রী।

শ্রদ্ধা নিবেদন শেষে মধুর ক্যান্টিনে সাবেক নেতৃবৃন্দের ছাত্র ইউনিয়নের বর্তমান নেতৃবৃন্দের সংক্ষিপ্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভা শেষে একটি সন্ত্রাসবিরোধী মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ রাজুর বেদীর সম্মুখে এসে শেষ হয়। কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ’র সভাপতিত্বে এবং সহকারী সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিনের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু।

ফয়েজউল্লাহ বলেন, ‘মঈন হোসেন রাজু যে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হয়েছিলেন তা আজও বন্ধ হয় নাই। ক্যাম্পাসে ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাস অব্যাহত আছে। রাষ্ট্রীয় কাঠামোয় সন্ত্রাসীরা বসে রয়েছে। তার প্রতিফলন আমরা দেখেছি কারাগারে লেখক মুশতাকের মৃত্যুতে। সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে জনগণের বাকস্বাধীনতা হরণ করছে। শহীদ মঈন রাজুর শপথ নিয়ে আমরা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখবো। আজকে আমরা শহীদ রাজুর হত্যার বিচার দাবি করছি এবং ১৩ মার্চ সন্ত্রাসবিরোধী রাজু দিবস হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডারে অন্তর্ভুক্তির দাবি জানাচ্ছি।’

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *