গাইবান্ধার গোবিন্দগঞ্জে আদিবাসী সাঁওতাল পল্লীতে আন্তর্জাতিক নারী দিবসের র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহীঃ আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে আজ বুধবার ১০ মার্চ দুপুরে অাদিবাসী নারী নেতৃত্ব ও সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্বার সংগ্রাম কমিটির আয়োজনে এসোসিয়েশন ফর ল্যান্ড ডেভলপমেন্ট (এএলআরডি) সহযোগিতায় “নেতৃত্বে নারী: কভিড-১৯ বিশ্ব সাফল্যে চাই নারী-পুরুষ সমতা” এই স্লোগানকে সামনে রেখে গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাঁওতাল পল্লীর মাদারপুরে শ্যামল, মঙ্গল, রমেশ বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় হয়েছে। শুরুতে আদিবাসী সাঁওতাল পল্লী মাদারপুর থেকে সাঁওতাল নারী, কিশোর- কিশোরী, শিশুদের একটি র‌্যালী গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় অংশগ্রহণ করে।

আদিবাসী নারী নেত্রী শান্তনা হাঁসদার সভাপতিত্বে ও নারী নেত্রী প্রিসিলা মুরমুর সঞ্চালনায় বক্তব্য রাখেন আদিবাসী নারী নেত্রী ও সংগঠক সুরষমনি টুডু, মেরী টুডু, তৃষ্ণা মুরমু ও কেরানী হাঁসদা সহ অনেকে। এসময় সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলিমন বাস্কে, সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম প্রধান সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সাহেবগঞ্জ বাগদাফার্মে দখলে থাকা আমাদের বাপ-দাদার সম্পত্তি আমাদের ফেরত দিতে হবে। আদিবাসী নারীদের উপর সকল প্রকার নির্যাতন বন্ধ করতে হবে। ভূমি ও কৃষিতে নারীর সম অধিকার প্রতিষ্ঠা কর।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *