জাতীয় আদিবাসী পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটির ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় আদিবাসী পরিষদ ঈশ্বরদী উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটির আয়োজনে রবিবার ৭ জানুয়ারি দুপুরে ঈশ্বরদী আহম্মদ কমিউনিটি সেন্টারে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে ঈশ্বরদী উপজেলা জাতীয় আদিবাসী পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুরুতে জাতীয় আদিবাসী পরিষদ ঈশ্বরদী উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটির আয়োজনে একটি র‍্যালী রেলগেট থেকে শুরু করে আহম্মদ কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।

জাতীয় আদিবাসী পরিষদ ঈশ্বরদী উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক সুশান্ত চন্দ্র মুন্ডা এর সভাপতিত্ব সম্মেলনে উদ্বোধন ও প্রধান অতিথি বক্তব্য বাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোড়ার, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নরেন চন্দ্র পাহান, রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, নাটোর জেলা সভাপতি প্রদীপ লাকড়া, পাবনা জেলা সাধারণ সম্পাদক আশিক চন্দ্র বানিয়ার্স, আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহান, স্থানীয় আদিবাসী সংগঠক ডমিনিক মাস্টার, মদন কুমার দাস, রঞ্জু রবিদাস, আগনেস্ট বিশ্বাস প্রমূখ্য আদিবাসী নেতৃবৃন্দ।

এছাড়া উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা কমিটির উপদেষ্টা শ্রী রমেন্দ্রনাথ চক্রবর্তী, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের কেন্দ্রীয় কমিট সদস্য রেজাউল ইসলাম , আশার আলো প্রান্তিক জনকল্যাণমুখী ফাউন্ডেশনের সদস্য সচিব রাকিব আহসান রেজভী প্রমূখ্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, অগামী দিনে আদিবাসীদের অধিকার আদায়ের সংগ্রামকে জোরদার করতে ঈশ্বরদী উপজেলা কমিটিকে শক্তিশালী ভূমিকা রাখতে হবে। একই সাথে আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন ও মন্ত্রনালয় প্রতিষ্ঠা করতে হবে। জাতীয় বাজেটে আদিবাসীদের উন্নয়নের জন্য বরাদ্দ এবং শিক্ষা বৃত্তি অর্থ ও সংখ্যা বৃদ্ধি করতে হবে।

জাতীয় আদিবাসী পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটি পরবর্তীতে ঘোষণা করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *