স্বাস্থ্যবিধি মেনে ১ম ও ২য় বর্ষের ইনকোর্স নেওয়ার নির্দেশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম ও ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ শুরু হচ্ছে আগামী মাস থেকে। এ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ইনকোর্স পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া নির্দেশনা অনুসরণ করে পরীক্ষা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে কলেজগুলোয়। গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় থেকে জারি করা বিজ্ঞপ্তিতে কলেজগুলোকে স্বাস্থ্যবিধি মেনে ইনকোর্স পরীক্ষা নিতে বলা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় বলছে, করোনাসহ নানা কারণে স্থগিত সব পরীক্ষা শুরুর প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ইতিমধ্যে কিছু কিছু পরীক্ষা শুরু হয়েছে। ২০২০ খ্রিষ্টাব্দের অনার্স ১ম ও ২য় বর্ষসহ অন্যান্য সব পরীক্ষার ফরম পূরণ আগামী ফেব্রুয়ারি মাসে শুরু হবে।

এদিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার অনাপত্তিপত্রে বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগ ও স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা নিতে হবে। পরীক্ষা শুরুর আগে প্রতিটি রুম, টয়লেটসহ পুরো ক্যাম্পাস আঙিনা জীবাণুমুক্ত করতে হবে। প্রবেশপথে প্রত্যেক পরীক্ষার্থীকে থার্মাল স্ক্যানার বা থার্মোমিটার দিয়ে তাপমাত্রা পরীক্ষা করতে হবে। তিন ফুট দূরত্ব বজায় রেখে ও সবাইকে মাস্ক পরে পরীক্ষা দিতে হবে। পরীক্ষা কক্ষের বাইরে হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা থাকতে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *