নিরাপত্তা হুমকি: মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাপিটল হিলে লকডাউন

নিরাপত্তার হুমকি থাকায় মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যাপিটল হিল লকডাউন ঘোষণা করা হয়েছে। স্থগিত করা হয়েছে, জো-বাইডেনের শপথ অনুষ্ঠানের রিহার্সেল। আগামী ২০ জানুয়ারী এই ক্যাপিটল হিলেই শপথ নেয়ার কথা রয়েছে যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের। জরুরি অবস্থা জারি করে ক্যাপিটল হিলে কাউকেই প্রবেশ করতে এবং বের হওয়ার অনুমতি দেয়া হচ্ছে না।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ক্যাপিটল হিলের কাছে ধোয়া দেখা গেছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ক্যাপিটল হিলের কাছেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো তা নিয়ন্ত্রণে আনা হয়েছে।

গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা চালালে ৫ জন নিহত হয়। আশঙ্কা করা হচ্ছে ২০ জানুয়ারি ক্যাপিটল হিলে জো-বাইডেনের শপথ অনুষ্ঠানসহ যুক্তরাষ্ট্র জুড়ে বিভিন্ন স্থানে হামলা চালাতে পারে ট্রাম্প সমর্থকরা। পরিস্থিতি মোকাবেলায় যুক্তরাষ্ট্রের ৫০ রাজ্য ও ওয়াশিংটন ডিসিতে নেয়া হয়েছে বাড়তি সেনা।

মেরিল্যান্ড, নিউ মেক্সিকো এবং উটাহতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। ক্যাপিটল হিলে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে জাতীয় নিরাপত্তা বাহিনীর কয়েক হাজার সদস্য।

source: Independent24.com

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *