ঢাকাস্থ জুম্ম শিক্ষার্থীদের শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ সম্পন্ন

প্রতিবছরের ন্যায় এবছরও ঢাকা বিশ্ববিদ্যালয় জুম্ম শিক্ষার্থী পরিবার এবং ঢাকাস্থ জুম্ম শিক্ষার্থী ও অভিভাবকরা বার্ষিক শীতবস্ত্র বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছে।ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজসহ ঢাকাস্থ বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও কলেজে পড়ুয়া জুম্ম শিক্ষার্থী ও ঢাকাস্থ অভিভাবকদের যৌথ পরিচালনায় এই উদ্যোগটি প্রতিবছর সম্পন্ন হয়ে আসছে।

এবারের এ উদ্যোগটি বিগত ৩০ ডিসেম্বর ২০২০ থেকে শুরু হয়ে ১ জানুয়ারী ২০২১ পর্যন্ত চিম্বুকে ৪ টি ম্রো গ্রামে প্রায় ২০০ এর অধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ২০০ এর অধিক স্কুলগামী শিক্ষার্থীর মধ্যে গরম টুপি ও শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে সম্পন্ন হয়েছে।
বান্দরবানের চিম্বুকের পাবলা হ্যাডমেন পাড়া, যামিনী পাড়া ও দেওয়ায় হ্যাডম্যান পাড়ায় এই উদ্যোগটি সম্পন্ন হয় বলে আইপিনিউজকে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় জুম্ম শিক্ষার্থী পরিবারের সিনিয়র শিক্ষার্থী এবং এই উদ্যোগের অন্যতম উদ্যোক্তা লিটন চাকমা।

উক্ত উদ্যোগের অন্যতম উদ্যোক্তা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সরল তঞ্চঙ্গ্যা এই আয়োজন নিয়ে বলেন, প্রতিবছর আমরা এটি আয়োজন করি। আমরা পড়ালেখার পাশাপাশি শেকড়ের প্রতি আমাদের দায় বোধকে এসব উদ্যোগের মাধ্যমে শাণিত করার চেষ্টা করি এবং ফেলে অঅসা শেকড়কে আরো কাছ থেকে দেখার চেষ্টা করি।
এ উদ্যোগের অন্যতম সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সতেজ চাকমা আইপিনিউজকে বলেন, আমরা এই উদ্যোগে অনেক মানবতাবাদী মানুষের সহযোগীতা পেয়েছি। দেশ বিদেশের অনেক মানবিক মানুষ আমাদের আহ্বানে সাড়া দিয়ে এটিকে সফল করার জন্য সহযোগীতা করেছেন। আমরা সেসব মানবিক মানবিক মানুষদের ভালোবাসা পাহাড়ের আর্ত জনের কাছে পৌঁছে দিয়েছে। যারা এই কার্যক্রমে নানাভাবে সহযোগীতা ও অংশগ্রহন করেছেন সবাইকে কৃতজ্ঞতাও জানান তিনি।
এবারের আয়োজনের মূল স্লোগান ছিল- ‘জুম পাহাড়ের প্রান্ত জনে, উষ্ণতা ছড়াই ভালোবাসার টানে।’

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *