ট্রাম্পকে ব্লক করল ফেসবুক-টুইটার

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে হামলা চালানো সমর্থকদের উদ্দেশে টুইট করায় ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটার।

সমর্থকদের বাড়ি ফিরতে না বলে ট্রাম্প লিখেছে ‘আমি তোমাদের ভালোবাসি’। সেই সঙ্গে আবারও তিনি নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছেন।

টুইটার জানিয়েছে, টুইটগুলো রিমুভ করে দিয়ে ট্রাম্প তার অ্যাকাউন্ট ফেরত পেতে পারেন। তিনটি টুইটে তিনি ‘সিভিক ইনটেগ্রিটি পলিসি’র গুরুতর লঙ্ঘন করেছেন। এর আগেও ট্রাম্প টুইটারের নীতিমালা লঙ্ঘন করেছেন। নীতিমালা লঙ্ঘন করলে তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হতে সেই সতর্ক বার্তা দিলো টুইটার।

সিএনএন জানিয়েছে, ট্রাম্পকে টুইটার থেকে দূরে রাখতে স্থানীয় সময় বুধবার বিকালে কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প জানেন না টুইটারের কমিউনিটি গাইড লাইনের ওপর তার নজর দেওয়া দরকার ছিল।

ট্রাম্পের অ্যাকাউন্ট ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছে ফেসবুক। ইউটিউব ভিডিও সরিয়ে নিয়েছে। ফেসবুক জানিয়েছে, ট্রাম্পের বক্তব্য চলমান সহিংসতা আরও বাড়িয়ে দিতে পারে। এর আগে সমর্থকদের উদ্দেশে দেওয়া ট্রাম্পের ভিডিওটি সরিয়ে দেওয়া হয়।

সহিংসতার আগে প্রেসিডেন্ট ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশে বলেন, নির্বাচনে কারচুপি হয়েছে। এর ঘণ্টা খানেক পরে সহিংসতা ছড়িয়ে পড়ে। ট্রাম্প ভিডিও বার্তায় বারবার ভোট কারচুপির মিথ্যা অভিযোগ তোলেন। হামলাকারীদের তিনি ‘দেশপ্রেমিক’ বলে উল্লেখ করেছেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *