আলোচিত তিন সাঁওতাল হত্যা মামলার চার্জশীট প্রত্যাখ্যান করে নারাজি দাখিল

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বহুল আলোচিত তিন সাঁওতাল হত্যা মামলার চার্জশীট প্রত্যাখান করে নারাজি দাখিল করেছে বাদী পক্ষ।

আজ সোমবার ৪ জানুয়ারী গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পার্থ ভদ্রের আদালতে এ নারাজি দাখিল করা হয়। নারাজি শুনানীতে অংশ নেন সুপ্রীম কোর্টের আইনজীবি রফিক আহম্মেদ সিরাজী, গাইবান্ধা জেলা জজ আদালতের আইনজীবি মুরাদ জামান রব্বানী এবং স্থানীয় আদালতের আইনজীবি ফয়জুল আলম রনন।

আইনজীবি রফিক আহম্মেদ সিরাজী বলেন, এ মামলার উপযুক্ত তথ্য প্রমাণ থাকা সত্ত্বেও মুল আসামীদের বাদ দেওয়া হয়েছে। ফলে ১৬টি পয়েন্ট উল্লেখ করে আদালতে নারাজি দাখিল করা হয়েছে। আদালত বলেছেন যেহেতু চার্জশীটটি অনেক বড়, তিনি চার্জশীটটি পড়ে দেখবেন।

আইনজীবি আরও বলেন, পুলিশ বা অন্য প্রশাসনের ওপর আমাদের কোন আস্থা নেই। আমরা সরাসরি জুডিসিয়াল তদন্ত চেয়েছি। বিষয়টি বিবেচনা করবেন বলে জানান তিনি। অন্যান্য বিষয়াদী পর্যালোচনা করে পরর্তীতে তিনি এ বিষয়ে আদেশ দিবেন। অগ্নিসংযোগের চিহিৃত পুলিশ সদস্য (সাময়িক বরখাস্ত হয়েছিল) তাদের গ্রেপ্তার বা রিমান্ডে নেওয়া হয়নি। জনমতের চাপে বাধ্য হয়ে ঘটনার ১০দিন পর মামলা রেকর্ড করলেও স্থানীয় পুলিশ প্রশাসন ঘটনাটি ধামাচাপা ও প্রকৃত আসামীদের আইনের আওতায় না আনার মত উদাসীনতা প্রমাণ করে যে, পুলিশ আমলার আইও জড়িত ও দায়ী পুলিশ সদস্যদের পক্ষপাতমূলক ভাবেই চার্জশীটে আসামী ভুক্ত করেননি। এসময় আদালত চত্বরে ভীড় করেন সাঁওতালরা, এরপর সাঁওতালরা আদালত চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *