ফিফার বর্ষসেরা ফুটবলার লেয়ান্ডোভস্কি

ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বায়ার্ন তারকা রবার্ট লেয়ান্ডোভস্কি। সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। বিবিসির লাইভ প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

গত বছরের ২০ জুলাই থেকে ৭ অক্টোবর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় গত ২৫ নভেম্বর বিশেষজ্ঞ প্যানেলের বেছে নেওয়া ১১ জনের তালিকা প্রকাশ করে ফিফা। এরপর গত শুক্রবার সংক্ষিপ্ত তালিকা তিন জনে নামিয়ে আনা হয়।

গত ১ অক্টোবর মানুয়েল নয়ার ও কেভিন ডে ব্রুইনেকে হারিয়ে উয়েফা বর্ষসেরার পুরস্কার জেতা লেয়ান্ডোভস্কির গত মৌসুমটা কেটেছে অসাধারণ। সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে গত মৌসুমে ১৬টি গোল বেশি করেন তিনি।

এই গোল মেশিন এবারও ছুটছেন তেমনই ছন্দে। বুন্ডেসলিগার এ মৌসুমে ১১ রাউন্ড শেষে গোলদাতাদের তালিকায় শীর্ষেই আছেন তিনি। গত ৪ অক্টোবর লিগে হের্টা বার্লিনের বিপক্ষে বায়ার্নের ৪-৩ ব্যবধানের রোমাঞ্চকর জয়ে দলের চারটি গোলই করেছিলেন লেয়ান্ডোভস্কি।

বর্ষসেরা নারী ফুটবলারের পুরষ্কারটি জিতেছেন ইংল্যান্ডের লুসি ব্রোঞ্জ।

পুরষ্কার প্রাপ্তিতে আনন্দে আপ্লুত লুসি বলেন, আমার এটি একটি সারপ্রাইজ। আমার কেমন অনুভূতি হচ্ছে তা এখন শব্দে প্রকাশ করা সম্ভব না। ২০২০ সালে আমরা শিখেছি প্রত্যেকটি মুহুর্ত উপভোগ করতে হবে। তাই এই জয়কে আমি অন্যান্য যেকোনো জয় থেকে বেশি সাধুবাদ জানাই। আমার চির জীবন এই পুরষ্কারের কথা মনে রাখবো।

অন্যদিকে, বায়ার্ন মিউনিখের হান্স ফ্লিক ও লিডস ইউনাইটেডের মার্সেলো বিয়েলসাকে পিছনে ফেলে ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। টানা দ্বিতীয় বছর এই পুরস্কার জিতলেন তিনি।

তথ্যসূত্র: ইত্তেফাক

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *