মানবাধিকার দিবসে শীতার্ত মানুষদের মাঝে আসাউসের শীতবস্ত্র বিতরণ

বিশ্ব মানবাধিকার দিবসে আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার কার্যালয়ে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণের আগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক দেবাশিষ প্রামানিক দেবু।

আলোচনা সভায় বক্তব্য দেন জেলা সমাজসেবা উপপরিচালক হাসিনা মমতাজ। তিনি বলেন, মানবাধিকার রক্ষার জন্য সরকারি-বেসরকারি ভাবে সকল এগিয়ে আসতে হবে। এদেশের সকল মানুষের সমান অধিকার রয়েছে। অবহেলিত আদিবাসীরাও আমাদের অংশ। আদিবাসীদের পাশে সকলকে দাঁড়াতে হবে।

আলোচনা সভার সভাপতি ও আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক দেবাশিষ প্রামানিক দেবু বলেন, ধর্ম, বর্ণ, জাতি গোষ্ঠী নির্বিশেষে সকলের সমান অধিকার থাকবে এবং আমাদের সেটাই নিশ্চিত করতে হবে। সমাজে অবহেলিত আদিবাসীসহ সকল মানুষের পাশে আমাদের দাঁড়াতে হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন- জেলা সমাজসেবা রেজিস্ট্রেশন কর্মকর্তা হামিদুল হক, রুডোর নির্বাহী পরিচালক সোহাগ আলী, লফসের প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন আহমেদ রনি।

এছাড়াও উপস্থিত ছিলেন আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার (আসাউস) সহ-সভাপতি অসিত পাল, সাংগঠনিক সম্পাদক সিতানাথ বণিক। আলোচনা সভা শেষে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *