ঠাকুরগাঁও জেলা প্রশাসনের সাথে আদিবাসীদের উন্নয়ন বিষয়ে সংলাপ

“সমতলের আদিবাসীদের সার্বিক মানবাধিকার” শীর্ষক-এক সংলাপ অনুষ্ঠান গতকাল বুধবার ঠাকুরগাঁও প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী নারী ও শিশু কল্যাণ সংস্থা এবং বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্ক যৌথভাবে এ সংলাপ অনুষ্ঠানের আয়োজন করে।

সংলাপে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সদর থানার ওসি তানভিরুল ইসলাম ও জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্ঠা এডভোকেট ইমরান হোসেন চৌধুরী। সভাপতিত্ব করেন, জাতীয় আদিবাসী পরিষদ, কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন।

অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ তাদের সুরক্ষা ও মানবাধিকার বিষয়সহ বিভিন্ন সমস্যাসহ উন্নয়নে প্রস্তাব পেশ করেন এবং জেলা প্রশাসক তাদের সমস্যা সমাধানে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন বলে আশ্বাস প্রদান করেন।

সংলাপে প্রবন্ধ পাঠ করেন রাখেন জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষনা সম্পাদক মানিক সরেন এবং বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম।

এসময় ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলার জাতীয় আদিবাসী পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *