করোনা সুরক্ষা সামগ্রী নিয়ে আদিবাসীদের পাশে আসাউস

করোনাকালীন সময়ে সরকারি-বেসরকারিভাবে জনগণের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ-কর্মসূচি গ্রহণ করা হলেও দেশের বৃহত্তর আদিবাসী জনগোষ্ঠীদের জন্য তেমন কোন কার্যক্রম চোখে পড়েনি। জাতীয় বাজেটেও তাদের জন্য কোন থোক বরাদ্দ নেই, থাকলেও তা অপ্রতুল।

আদিবাসীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে ঢিলেঢালা এমন পরিস্তিতিতে করোনা সচেতনতার বিষয়ে তাদের মধ্যে এক ধরণের শিথিলতা দেখা যাচ্ছে, যা শুভকর নয়। এমন সময় আদিবাসী জনগোষ্ঠীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বিনামূল্যে সার্জিক্যাল মাস্ক ও সাবান নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থা (আসাউস)।

আজ ২৭ নভেম্বর শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত পর্যায়ক্রমে রাজশাহীর পবা উপজেলার হলদিবনা আদিবাসী পল্লীতে করোনা থেকে বাঁচতে এসব সুরক্ষা সামগ্রী বিতরণ করেন সংগঠনটির সদস্যরা। একইসাথে তারা সেখানে বসবাসরত আদিবাসীদের করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সম্পর্কে অবগত করে এখন থেকেই প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

সুরক্ষা সামগ্রী বিতরণকালে আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার সহ-সভাপতি অসিত পাল, আদিবাসী সমাজসেবক সূর্য হেমব্রম, জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী ছাত্র পরিষদের সভ-সভাপতি সাবিত্রী হেমব্রম, আসাউসের সাংগঠনিক সম্পাদক সীতানাথ বণিক, আসাউসের সদস্য সীমা খাতুন, বিশু শেখ প্রমুখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *