কক্সবাজারে মংছিংথোইং রাখাইনকে হত্যা চেষ্টায় জড়িতদের গ্রেপ্তার পূর্বক বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ

আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় সময় কক্সবাজারের চকরিয়া উপজেলার চত্ত্বরে মংছিংথোইং রাখাইনকে হত্যা চেষ্টায় জড়িতদের গ্রেপ্তার পূর্বক বিচারের দাবিতে “চকরিয়া উপজেলার সর্বস্তরের রাখাইন জনগণ” এর ব্যানারে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত সমাবেশে সভাপতিত্ব করে মাস্টার অংফোছিং । এতে সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী ফোরামের কক্সবাজার জেলার সভাপতি থোই অং (বুবু), হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক প্রিয়তুষ শর্মা চন্দন,পরিমল বড়ুয়া , হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কক্সবাজার জেলা সদস্য সুমন কান্তি দাশ, আদিবাসী ফোরামের কক্সবাজার জেলার সাধারন সম্পাদক মংথেনহ্লা রাখাইন, মুকুল কান্তি দাশ, নারায়ন কান্তি দাশ,সভাপতি পৌরসভা ঐক্য পরিষদ চকরিয়া, ছোট কান্তি নাথ,স্থানীয় বাসিন্দা উহ্লা ,ক্যনাই মাস্টার, উমংছিং, বাংলাদেশ আদিবাসী ফোরাম,কক্সবাজার জেলার সদস্য থোইহ্লা মং, তমাছিং মারমা প্রমুখ। ,
এতে হারবাং এ মংছিংথোইং রাখাইনকে জবাই করে হত্যাচেষ্টার প্রতিবাদের অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন ,অবিলম্বে নিরপেক্ষ তদন্ত পূর্বক প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তারা আরো বলেন, ভিকটিম খুব সহজ সরল এবং সাদাসিধে মনের মানুষ।অনেকেই ব্যাক্তিগত শত্রুতার জেরে তাকে হত্যা চেষ্টা করা হতে পারে বলে থাকলেও এমন কথা কেউ বিশ্বাস করতে নারাজ সবাই। বরং সকলে শংকিত কি কারনে কেন এই অসহায় মানুষের উপর রাতের অন্ধকারে পরিকল্পিত হামলা করা হলো। তাই প্রশাসন কে প্রকৃত সত্য উধঘাটনে সহযোগিতা করার জন্য সকলকে আহ্বানও জানান বক্তারা।

বক্তারা আশা করেন আইন শৃঙ্খলা বাহিনী প্রকৃত অপরাধীদের দ্রুত গ্রেফতার করবে।অন্যথায় আগামী দিনে আর বৃহত্তর আন্দোলন করবে বলেও হুশিয়ারী দেন।
এছাড়া মংছিংথোইং রাখাইন হত্যাচেষ্টায় জড়িত দুস্কৃতিকারীদের গ্রেপ্তার পূর্বক অপারাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি ভিকটিমকে সু-চিকিৎসার জন্য সরকারে কাছে আর্থিক সহযোগিতারও আহ্বান জানান বক্তারা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *