চিম্বুকে আদিবাসী ম্রো’দের ভূমি কেড়ে নিয়ে হোটেল নির্মাণ রুখতে ছাত্র ইউনিয়নের সমাবেশ অনুষ্ঠিত

বান্দরবানের চিম্বুক পাহাড়ে আদিবাসী জনগোষ্ঠী ম্রোদের ভূমি জোরপূর্বক দখল করে নিরাপত্তা বাহিনী ও শিকদার গ্রুপের যৌথ উদ্যোগে পাঁচ তারকা হোটেল নির্মাণ করা হচ্ছে। এর প্রতিবাদে রাস্তায় নেমেছেন আদিবাসীরা। তাদের সঙ্গে সংহতি জানিয়ে আজ বিকেল চারটায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এক সংহতি সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি তামজিদ হায়দার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক তাসবিরুল গনি নিলয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ।

সমাবেশের সমাপনী বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল। সমাবেশের প্রতি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পক্ষ থেকে সংহতি জানিয়ে বক্তব্য দেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাজীব কান্তি রায়।
সমাবেশে সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু।

সংহতি সমাবেশে বক্তারা উন্নয়নের নামে ম্রো জনগোষ্ঠীকে উচ্ছেদ করার যে ষড়যন্ত্র তার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। একই সাথে ম্রো জনগোষ্ঠীর স্বতঃস্ফূর্ত প্রতিরোধের প্রতি সংহতি ব্যক্ত করেন।

উক্ত হোটেল নির্মাণের প্রয়াস অব্যাহত থাকলে ছাত্র ইউনিয়ন নিজেদের সর্বশক্তি দিয়ে এর বিরুদ্ধে মাঠে নামবে বলেও বক্তারা হুশিয়ারি জানান শাহবাগের এই সমাবেশ থেকে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *