কুমিল্লায় সংখ্যালঘু নির্যাতনে জড়িতদের গ্রেপ্তার দাবি হিন্দু মহাজোটের

কুমিল্লায় মুরাদনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি ও মন্দিরে হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা। আজ শনিবার ১০টায় রাজধানীর শাহবাগে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে তারা এই দাবি জানান।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সারাদেশ ব্যাপী এই কর্মসূচির আহ্বান করে। উক্ত কর্মসূচী আয়োজন হচ্ছে ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন শহর ও জেলায়। ঢাকার শাহবাগে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এতে সংহতি জানিয়ে জাতীয় হিন্দু মহাজোটের নেতারা বলেন, সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হলেও ধর্মীয় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষ দারুণ উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্য দিয়ে দিন কাটাচ্ছে।

এদিকে সংখ্যালঘু নির্যাতন বন্ধে স্থায়ী সমাধান হিসেবে জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসন বরাদ্দ, সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবিও জানান বক্তারা। সেই সঙ্গে তারা কুমিল্লার ভুক্তভোগীদের ক্ষতিপূরণ প্রদান, হামলাকারীদের গ্রেপ্তার এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মিথ্যা অজুহাতে বহিষ্কৃত সংখ্যালঘু সম্প্রদায়ের শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও তাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

শাহবাগের উক্ত সমাবেশে বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের অন্যতম সভাপতি ড. সোনালী দাস, প্রেসিডিয়াম সদস্য সাধন কুমার মণ্ডল, সহসভাপতি মিঠু রঞ্জন দেব, সাধারণ সম্পাদক ডা. মৃত্যুঞ্জয় কুমার রায়, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন দে, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অরুণ মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তারক চন্দ্র রায়, ডা. হেমন্ত দাস, অ্যাডভোকেট উদয় বসাক, সুশীল কুমার মিত্র, সঞ্জয় ফলিয়া, তাপস কুমার বিশ্বাস, সঞ্জয় কুমার রায়, প্রচার সম্পাদক গৌতম হালদার প্রান্ত, মহিলা বিষয়ক সম্পাদক প্রতিমা দে, ঢাকা মহানগর হিন্দু মহাজোটের আহ্বায়ক সুব্রত ঘোষসহ অনেকে।

উক্ত কর্মসূচী চট্টগ্রামের নিউমার্কেট সহ দেশের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হচ্ছে বলে স্থানীয় সূত্রগুলো নিশ্চিত করেছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *