রবিবার থেকে অনলাইনে একাদশ শ্রেণির ক্লাস

দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোয় আগামীকাল রবিবার থেকে একাদশের অনলাইন ক্লাস শুরু হবে। রাজধানীর ঢাকা কলেজে সকাল ১০টায় শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনলাইন ক্লাসের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক জানান, করোনার ভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান সম্ভব না হওয়ায় শিক্ষার্থীদের নির্বিঘ্নে পাঠদানের উদ্দেশে এই সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

তিনি বলেন, ‘করোনা ভাইরাসের কারণে শ্রেণি কার্যক্রম শুরু করতে পারছি না। সেকারণে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার সাথে সম্পৃক্ত রাখতে অনলাইনের মাধ্যমে শ্রেণি পাঠদান কার্যক্রমটি শুরু করতে যাচ্ছি। শিক্ষার্থীরা যেন পাঠচর্চাটা অব্যাহত রাখতে পারে।’

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের কাছে যতদূর সম্ভব পৌঁছানো সম্ভব ততদূর পর্যন্ত চেষ্টা করা হচ্ছে। করোনা ভাইরাসের মতো এরকম সংকট তো আসতেই পারে। এ ধরনের ঝুঁকি মোকাবেলায় সবাইকে সবসময় প্রস্তুত থাকতে হবে।

উল্লেখ্য, গত ৯ আগস্ট থেকে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়। ১৩ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত কলেজে ভর্তি হওয়ার সময়সীমা নির্ধারণ করা হয়েছিল।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *