ফেসবুকে বাংলাদেশের জন্য বাংলাভাষী কর্মকর্তা নিয়োগ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কনটেন্ট বিষয়ক যে কোনো সমস্যা দ্রুত সমাধানে বাংলাভাষী কর্মকর্তা নিয়োগ দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সাবহানাজ রশীদ দিয়া নামের ওই কর্মকর্তা ফেসবুকের বাংলাদেশের অংশ দেখাশোনা করবেন।

সোমবার সিঙ্গাপুরে ফেসবুকের আঞ্চলিক সদর দফতরের কর্মকর্তাদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় ফেসবুকের পক্ষ থেকে সাবহানাজ রশীদ দিয়ার নিয়োগের তথ্য জানানো হয়।

পরে মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেন, কনটেন্ট বিষয়ে বিদ্যমান যে কোনো সমস্যা দ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে নিয়োগ দিয়েছে ফেসবুক। বাংলাভাষী নিয়োগ দেওয়ার ফলে তার সঙ্গে খুব সহজে যোগাযোগ করা যাবে এবং যে কোনো বিষয়ে দ্রুত সাড়া পাওয়া যাবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের নীতিনির্ধারকদের সঙ্গে ফেসবুকের সম্পর্ক রক্ষাসহ এনজিও ও আই-এনজিও, টেক কোম্পানি এবং সিভিল সোসাইটির সঙ্গে ফেসবুকের সম্পৃক্ততার বিষয়গুলো তিনি দেখবেন।

এই পদক্ষেপ গ্রহণকে একটি ফলপ্রসূ উদ্যোগ বলে উল্লেখ করে ফেসবুককে ধন্যবাদ জানান মোস্তাফা জব্বার।

প্রায় ৩ ঘণ্টার এই বৈঠকে নানা বিষয়ে আলোচনার মধ্যে নাগরিক সুরক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যয়ের বিষয়টি প্রাধান্য পায়।

মন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে ফেসবুকের হেড অব সেফটি বিক্রম সেন, ফেসবুক পাবলিক পলিসি বিষয়ক পরিচালক অশ্বিনী রানা, ফেসবুকের নবনিযুক্ত বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবহানাজ রশীদ দিয়া এবং ফেসবুক মোবাইল পার্টনার বিভাগের ইরাম ইকবাল আলোচনায় অংশ নেন।

সাবহানাজ রশীদ দিয়াকে গত এপ্রিলে নিয়োগ দেয় ফেসবুক কর্তৃপক্ষ।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *