বনফুলের জন্য জুম্ম তারুণ্যের ভালোবাসা: ধন্যবাদ জ্ঞাপন ৫ আগষ্ট ,শনিবার

করোনা মহামারী শুরুর সময়ে লকডাউনের কারণে পাহাড়ে জুম্ম জনপদে দেখা দিয়েছিল খাদ্য সংকট। জুমের ফসল বিক্রি করতে না পারা এবং নিম্ন আয়ের মানুষের আয়ের পথ রুদ্ধ হয়ে যাওয়ার ফলে তখনকার মানুষ এক কঠিন পরিস্থিতির মধ্যে দিন যাপন করতে বাধ্য হন। এমনি পরিস্তিতিতে একদল জুম্ম তরুণ এইসব সংকটাপন্ন মানুষদের জন্য মানবিক সহায়তার উদ্যোগ নেন ‘বনফুলের জন্য জুম্ম তারুণ্যের ভালোবাসা’ নামের ফেসবুক পেইজ থেকে। প্রতি শনিবার পাহাড়ের কন্ঠ শিল্পীদেরকে সাথে নিয়ে লাইভ প্রোগ্রাম করে ছড়িছেন মানবতার সুর। দেশে বিদেশের অসংখ্য মানুষের কাছে তাদের এ আহ্বান পৌঁছে যায়।

উক্ত প্লাটফর্ম থেকে এই তরুণরা পাঁচশ এর অধিক অসহায় পরিবারকে সহায়তা করেছেন বলে জানিয়েছেন এ উদ্যোগের অন্যতম আয়োজক চন্দ্রা ত্রিপুরা। তিনি আরো বলেন, আমাদের এ উদ্যোগটি পরিচালনার ক্ষেত্রে আমরা দেশে বিদেশের অসংখ্য মানবতাবাদী মানুষের সহায়তা পেয়েছি। আমাদের আহ্বানে অনেকেই সাড়া দিয়েছেন। যার জন্য আমরা সফল হয়েছি । কিন্তু যারা আমাদেরকে এ উদ্যোগে সার্বিকভাবে সহযোগীতা দিয়েছেন তাঁদেরকে আমরা আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ দিতে চাই।এছাড়া পাহাড় ও প্রবাসের যেসব আদিবাসী শিল্পীরা এ আয়োজনে সামিল হয়েছেন তাঁদের সবাইকে আনুষ্ঠানিকভাবে জড়ো করে ধন্যবাদ জানাবেন বলেও জানান তিনি।

উক্ত আয়োজনের অন্যতম উদ্যোক্তা রেং ইয়ং ম্রো বলেন, যে শিল্পীরা পাশে ছিলেন, যাঁদের কন্ঠ আমাদের আহ্বান পৌঁছে দিয়েছে নানা শ্রেণী পেশার মানুষের কাছে তাঁদেরকেও হাজির করতে চাই সকলের সামনে। মূলত শিল্পীদের কারণেরই আমরা আমরা আহ্বানটুকু নানা প্রান্তে ছড়িয়ে দিতে পেরেছি। আমরা এই যৌথ ডানা মেলার অবকাশে আবারো মানবতাকে উর্দ্ধে তুলে ধরতে চাই আগামীকাল।

আগামীকাল ( ৫ সেপ্টেম্বর) বিকাল ৪.৩০ ঘটিকার সময় ‘বনফুলের জন্য জুম্ম তারুণ্যের ভালোবাসা’ এর অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে অনুষ্ঠিত হতে যাওয়া লাইভ অনুষ্ঠানে শিল্পীরা ছাড়াও উপস্থিত থাকবেন উক্ত আয়োজনের অন্যতম সুহৃদ অষ্ট্রেলিয়া প্রবাসী অভিলাষ ত্রিপুরা, উক্ত উদ্যোগে সহায়তাকারী ওলোনসাল স্টুডিও এর পরিচালক কিশোর চাকমা ওয়াংজা, অল ইন্ডিয়া চাকমা স্টুডেন্টস ইউনিয়ন এর সভাপতি দীলিপ চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী প্লাটফর্মের ফোকাল পার্সন তপতাংশু চাকমা ব্যবিলন, চবির শিক্ষার্থী ধর্মরাজ তঞ্চঙ্গ্যা, ‘বনফুলের জন্য জুম্ম তারুণ্যের ভালোবাসা’ এর অন্যতম উদ্যোক্তা চন্দ্রা ত্রিপুরা। ‍উক্ত লাইভ আয়োজনে গান পরিবেশ ও আবৃত্তির পাশাপাশি সংযুক্ত সুহৃদরা নিজেদের অভিজ্ঞতা তুলে ধরবেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘বনফুলের জন্য জুম্ম তারুণ্যের ভালোবাসা’ এর অন্যতম উদ্যোক্তা ও কাপেং ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক পল্লব চাকমা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *