রাজধানীর আদিবাসী গ্রীন হার্ট কলেজের এসএসসি রেজাল্টে বরাবরের মত ভালো ফল

সতেজ চাকমা: গতকাল (৩১ মে) ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। কোভিড-১৯ এর কারণে চলমান লকডাউনিং এর মধ্যে প্রকাশ করা এ ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন রাজধানীতে অবস্থিত বনফুল আদিবাসী গ্রীন হার্ট কলেজ কর্তৃপক্ষ। এই প্রতিষ্ঠানটি আদিবাসীদের দ্বারা পরিচালিত একটি শিক্ষা প্রতিষ্ঠান।

খোঁজ নিয়ে জানা গেছে এবছর এই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল ১৯৭ জন। ঢাকা বোর্ডের অধীনে অংশ নেওয়া এই শিক্ষার্থীদের মধ্যে ১৯৩ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে প্রত্যাশিত ফলাফল পেয়ে। এই উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের মধ্যে ২৪ জন পেয়েছে জিপিএ-৫। যার ফলে খুশির বন্যায় ভাসছেন প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সকলেই।

বনফুল আদিবাসী গ্রীন হার্ট কলেজের রেক্টর সজল সরকার আইপিনিউজকে জানিয়েছেন, এবারের পাশের হার ৯৮% যা গতবারের চেয়ে ভালো। বরাবরের মতই বনফুল আদিবাসী গ্রীন হার্ট কলেজ ফলাফলের দিক থেকে প্রশংসার দাবী রাখে বলেও জানান এই শিক্ষক।

চলমান লকডাউনিং এর বাস্তবতায় কীভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছেন- প্রশ্ন করলে আইপিনিউজকে সজল সরকার আরো জানান, শিক্ষার্থীদের পড়াশুনা নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ,ট্রাস্টি বোর্ডসহ সকল শিক্ষক’রা অনেক সচেতন। যার জন্য আমরা লকডাউনিং এর মধ্যেও আমরা নিয়মিত অনলাইন ক্লাস করাচ্ছি শিক্ষার্থীদের। আগামীতে আরো ভালো ফলাফলের মুখ দেখবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন বনফুল গ্রীন হার্ট কলেজের এই শিক্ষক।

প্রত্যাশিত ফলাফলের কারণ জানতে চাইলে তিনি আরো জানান, বনফুল গ্রীনহার্ট কলেজের ট্রাস্টি বোর্ডের সকল সদস্যই শিক্ষা বিষয়ে সচেতন । আমরা প্রতিবছর অভিবাবকদের সাথেও প্রায় সময় সমন্বয় সভা করে থাকি। শিক্ষার্থীদের সমস্ত বিষয়ের প্রতি আমরা সবসময় ভালো নজরে রাখি বলে আমাদের এই ফলাফল বলে জানান তিনি।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *