দীঘিনালায় বেতনের টাকায় ত্রান সাগ্রী বিতরণ

করোনা মোকাবেলায় খাগড়াছড়ির দীঘিনালায় বেতনের টাকায় মঙ্গলবার ত্রান সামগ্রী বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত দুর্গম এক পাহাড়ী গ্রামের ৩১ জন চাকরিজীবী। তারা সবাই উপজেলার বাবুছড়া ইউনিয়নের দুর্গম নুনছড়ি ডিপি পাড়া গ্রামের বাসিন্দা।

নুনছড়ি ডিপিপাড়া সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠে শারীরীক দূরত্ব বজায় রেখে করোনা ভাইরাসের কারনে কর্মহীন দুর্গম এই পাহাড়ী গ্রামের ৯০ টি অসহায় পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন তারা। প্রতিটি পরিবারকে ১২ কেজি চাল, ১ কেজি তেল, আধাকেজি পেয়াজ, আধাকেজি নাপ্পি, ১ কেজি লবন, আধাকেজি বাংলা সাবান ও ১ টি করে ডেটল সাবান প্রদান করা হয়।

ত্রান নিতে আসা বাসুন্তি চাকমা জানান, করোনা ভাইরাসের কারনে আমরা কোনো কাজকর্ম করতে পারছি না। তাই আর্থিক সংকটের পাশাপাশি খাদ্য সংকটের মাঝে পরিবার পরিজন নিয়ে সীমাহীন কষ্টে দিন কাটাতে হচ্ছে আমাদের। এই অবস্থায় আমাদের গ্রামের চাকরিজীবীদের পক্ষ থেকে ত্রানসামগ্রী প্রদান করায় আমরা খুশি। ত্রান গ্রহীতাদের পক্ষ থেকে গ্রামের চাকরিজীবীদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

ত্রান বিতরণের সমন্বয়কারী লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল চাকমা, সরকারি কর্মচারী অনন্ত চাকমা ও বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত অমিয় চাকমা জানান, চাকরির কারনে আমরা এলাকার বাইরে থাকলেও মানবিক কারনে এই সংকটময় মুহুর্তে নিজেদের বেতনের টাকায় গ্রামের কর্মহীন অসহায় পরিবারদের সহায়তায় আমরা এগিয়ে এসেছি। দেশের বিভিন্ন এলাকায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত গ্রামের ৩১ জন চাকরিজীবীসহ গ্রামের কয়েকজন অর্থশালী ব্যক্তিও আমাদের এই মানবিক উদ্যোগে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। আগামী দিনেও গ্রামের অসহায় লোকজনের সহায়তায় এই মানবিক উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান তারা।

স্থানীয় ইউপি সদস্য গগন বিকাশ চাকমা জানান, করোনা ভাইরাসের কারনে গ্রামের কর্মহীন অসহায় পরিবারদের মাঝে ত্রানসামগ্রী বিতরণের মাধ্যমে গ্রামের ৩১ জন চাকরিজীবী যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। প্রতিটি এলাকার চাকরিজীবীরা যদি এধরনের মানবিক উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন তাহলে অসহায় পরিবারের লোকজন উপকৃত হবে বলে জানান তিনি।

কৃতজ্ঞতাঃ hillbd24.com

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *