আগুনে পুড়ে ছাই হল থানচি বাজার: সর্বশান্ত ব্যবসায়ীরা

বান্দরবান জেলার থানচি উপজেলার সদরের প্রধান বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ (২৭ এপ্রিল) ভোর পাঁচটার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকানন্ডের ঘটনায় বাজার প্রায় দুইশতাধিক দোকান পুড়ে গেছে বলে জানা গেছে। স্থানীয় সূত্র থেকে জানা যাচ্ছে, সরকারী তথ্যমতে পুড়ে যাওয়া দোকানের সংখ্যা ২০৫ টি হলেও বেসরকারী হিসাবে এ দোকানের সংখ্যা তিন শতাধিক।

তবে কীভাবে এ অগ্নিকান্ডের ঘটনা সংঘটিত হয়েছে তা জানা যায়নি। ভোরে স্থানীয় বাসিন্দারা ঘুমের মধ্যে থাকায় ঠিক কোথা থেকে আগুনের সূত্রপাঠ প্রাথমিকভাবে তা বলতে পারছেন না কেউই। তবে ধারণা করা হচ্ছে, থানচি বাজারের কোনো এক দোকানের চুলা থেকে এই অগ্নিকান্ডের সূচনা হতে পারে। এই আগুনেই বাজারের দোকান এবং বসতিবাড়ীগুলো পুড়ে যায়। অধিকাংশ মানুষ ঘুমের মধ্যে থাকায় কেউই কোনো কিছু ভালোভাবে বুঝে উঠতে পারেনি। আর ঘুমন্ত মানুষ কোনো মতে প্রাণ নিয়ে ঘর থেকে বের হতে পারলেও কোনো জিনিসপত্র বাঁচাতে পারেনি স্থানীয়রা। এতে অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

তবে থানচি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি স্বপন বিশ্বাসের ভাষ্যমতে, উক্ত আগুনের ঘটনায় প্রায় ৪০-৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *