রাখী দাস পুরকায়স্থের মৃত্যুতে জনসংহতি সমিতির গভীর শোক

বাংলাদেশের প্রগতিশীল আন্দোলনের বলিষ্ট কন্ঠস্বর, নারী আন্দোলনের অন্যতম সংগঠক বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রাখী দাস পুরকায়স্থ-এর প্রয়াণে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি শোক প্রকাশ করেছে।

জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক প্রণতি বিকাশ চাকমার স্বাক্ষরিত ৮ এপ্রিল ২০২০-এর এক শোক বার্তায় বলা হয় যে, রাখী দাস পুরকায়স্থ ছাত্র জীবন থেকে প্রগতিশীল আন্দোলনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের পক্ষে তিনি সবসময় সামনের কাতারেই ছিলেন। বাংলাদেশের আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তাঁর যে অবদান এবং আদিবাসীদের দুঃসময়ে সবসময় যে পাশে ছিলেন তা জনসংহতি সমিতি শ্রদ্ধাভরে স্মরণ করছে। তাঁর মৃত্যুকে দেশ একজন প্রগতিশীল আন্দোলনের সংগ্রামী ব্যক্তিকে হারালো বলে জনসংহতি সমিতি মনে করে।

উল্লেখ্য, তিনি দীর্ঘদিন যাবত অসুস্থতায় ভুগছিলেন। কয়েকদিন ধরে তিনি কোমায় ছিলেন। সর্বশেষ গত ৬ এপ্রিল ভারতের আসাম রাজ্যের গুয়াহাটির এপোলো হাসপাতালে সন্ধ্যা ৬:২৫ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শোকবার্তায় জনসংহতি সমিতি রাখী দাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি জানিয়েছে গভীর সমবেদনা ও সহমর্মিতা।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *