সাজেকে হামে ৭ শিশুর মৃত্যু, আক্রান্ত আরও ১২৩

রাঙ্গামাটি ‌জেলার সা‌জে‌ক উপত্যকায় হা‌ম রো‌গে মৃ‌তের সংখ্যা বে‌ড়ে ৭ এ গিয়ে দাঁড়িয়েছে। সাত শিশুর মৃত্যু ছাড়াও হামে আক্রান্ত হয়েছে আরও ১২৩ শিশু। মঙ্গলবার (২৪ মার্চ) সকালে খিয়াং‌তি ত্রিপুরা না‌মে আরও এক শিশুর মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা গে‌ছে, সাজেকের অরুন পাড়া, লুইংখিয়ান পাড়া ও হাইচ্যাপাড়া এলাকায় গত ২০ দিনে সাত শিশুর মৃত্যু হয়েছে। ক‌রোনাভাইরাসের (কোভিড-১৯) ভয়ে উদ্বিগ্ন এসব গ্রা‌মবাসীর ওপর হাম রোগ ভর করায় পরিস্থিতি আরও থমথমে হয়ে উঠেছে। সর্বশেষ ২৩ ও ২৪ মার্চ দুই শিশুর মৃত্যু হয়।

‌জেলা সি‌ভিল সার্জন বিপাশ খীসা ব‌লে‌ন, আক্রান্ত শিশু‌দের চি‌কিৎসা সেবায় স্বাস্থ্য বিভা‌গের টিম ছাড়াও সেনাবা‌হিনী ও বি‌জি‌বির মে‌ডি‌কেল টিম কাজ কর‌ছে। এছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক‌টি প্র‌তি‌নি‌ধি দলও ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছেন। আশংকাজনক শিশু‌দের উন্নত চি‌কিৎসার জন্য প্র‌য়োজ‌নে হে‌লিকপ্টার ব্যবহার করে অন্যত্র পাঠানো হবে।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, “সাজেকের আক্রান্তদের জন্য আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে পরিস্থিতি মোকাবিলায় পুষ্টিকর খাদ্য সরবরাহের ব্যবস্থা করেছি। আরও সহায়তা সেখানে পৌঁছানোর লক্ষ্যে কাজ করছে প্রশাসন।”

তিনি জানান, দুগর্ম ৩টি গ্রা‌মে হাম রো‌গে শিশু মৃত্যুর ঘটনায় জেলা প্রশাস‌নের পক্ষ থে‌কে বাঘাইছ‌ড়ি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আহসান হা‌বিব জিতু‌কে আহ্বায়ক ক‌রে তিন সদ‌স্যের এক‌টি তদন্ত টিম গঠন করা হ‌য়ে‌ছে।

source: dhakatribune.com

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *