আজ শুক্রবার একদিন বাণিজ্য মেলা বন্ধ থাকবে

রাজধানীর শেরেবাংলা নগরে আয়োজিত মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা কাল শুক্রবার সারা দিন বন্ধ থাকবে। এক দিন বন্ধ থাকার পর আগামী শনিবার থেকে মেলা যথারীতি চলবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্‌যাপনের ক্ষণগণনা অনুষ্ঠান কাল বিকেলে তেজগাঁও পুরোনো বিমানবন্দরে হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে মুজিব বর্ষের ক্ষণগণনার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানটি নির্বিঘ্নে সম্পন্ন করার জন্যই স্বরাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয় যৌথ উদ্যোগে কাল বাণিজ্য মেলা পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে বাণিজ্য মেলার সদস্যসচিব মো. আবদুর রউফ প্রথম আলোকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্‌যাপনের ক্ষণগণনা অনুষ্ঠানে প্রায় ১০ হাজার অতিথি উপস্থিত হবেন। সে সময় ট্রাফিক ব্যবস্থাপনার জন্যই শুক্রবার মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার থেকে যথারীতি মেলা চলবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ জানুয়ারি ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন করেন। ৩২ একর জমির ওপর আয়োজিত মেলায় ৪৮৩টি স্টল, ১১২টি প্যাভিলিয়ন ও ১২৮টি মিনি প্যাভিলিয়ন রয়েছে। এ বছর বাংলাদেশসহ ২১ দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

মেলায় প্রবেশ টিকিটের দাম ধরা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। মোট টিকিটের ২৫ শতাংশ অনলাইনে পাওয়া যাবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে। মেলা শেষ হবে ৩১ জানুয়ারি।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *