ভূয়া চিঠির উপর ভিত্তি করে সংবাদ প্রকাশ করার প্রতিবাদে জনসংহতি সমিতি’র তীব্র নিন্দা

বিশেষ প্রতিবেদক: ভূয়া চিঠির উপর ভিত্তি করে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ করায় জনসংহতি সমিতি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলা হয়, “পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২২ বছর পূর্তি উপলক্ষে চাঁদা আদায়ের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার পক্ষে সমিতির তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমার নামে ও ভূয়া স্বাক্ষর সম্বলিত একটি ভূয়া, সাজানো ও ভিত্তিহীন চিঠি কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়েছে এবং সেই ভূয়া দলিলের উপর ভিত্তি করে কতিপয় অনলাইন পত্রিকা ( পার্বত্যনিউজ.কম, আলোকিত রাঙ্গামাটি, বাংলা ট্রিবিউন) ইত্যাদি নিউজপোর্টালে সংবাদ প্রচার করা হয়েছে।”

আজ ২৭ নভেম্বর ২০১৯ ইং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা’র স্বাক্ষরিত ঐ বিজ্ঞপ্তিতে দাবী করা হয়, জনসংহতি সমিতির পক্ষ থেকে এধরনের কোন নির্দেশনা জারি করা হয়নি কিংবা জারি করার প্রশ্নই উঠে না। উক্ত বিজ্ঞপ্তিতে আরো দাবী করা হয় যে, এটি সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও ভূয়া। পার্বত্য চট্টগ্রাম চুক্তি ও জনসংহতি সমিতির বিরোধী কায়েমী স্বার্থান্বেষী গোষ্ঠী কর্তৃক ষড়যন্ত্রমূলকভাবে ও রাজনৈতিক হীনউদ্দেশ্যে এ ধরনের ভূয়া ও সাজানো নির্দেশনা বা চিঠি প্রচার করা হয়েছে বলেও জনসংহতি সমিতি’র অভিমত।

এছাড়া সংগঠনটি এ ধরনের ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্য-প্রণোদিত ও ভূয়া নির্দেশনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা এবং কোনরূপ সত্যাসত্য যাচাই না করে সেই ভূয়া চিঠির উপর ভিত্তি করে সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *