গণতন্ত্র মুক্তি পাক, অবাধ ভোটাধিকারের ঐতিহ্য পুন:প্রতিষ্ঠিত হোক

আজ ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস। ১৯৮৭ সালের এই দিনে তৎকালীন স্বৈরশাসক হুসেইন মুহাম্মদ এরশাদের সামরিক শাসন বিরোধী আন্দোলনের এক পর্যায়ে ঢাকা অবরোধ কর্মসূচি চলাকালে গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় নূর হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যান। মৃত্যুর সময় তার শরীরে লেখা ছিল, “স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক”।

তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল – বাংলাদেশ জাসদের পক্ষ থেকে শহীদ নূর হোসেন চত্বরে আজ ১০ নভেম্বর ২০১৯ রবিবার সকাল ৮.৩০টায় পুষ্পমাল্য অর্পণ করেন দলের স্থায়ী কমিটির সদস্য ও তৎকালীন ছাত্রনেতা ড. মুশতাক হোসেন, দফতর সম্পাদক ইউনুসুর রহমান, ঢাকা মহানগর নেতা মোহাম্মদ শাহাবুদ্দিন, যুক্তরাষ্ট্র শাখার সহসভাপতি জাফর চৌধুরী সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল ও জাতীয় যুবজোট সহ দলের সহযোগী সংগঠনসমূহের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে উপস্থিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ”যে গণতন্ত্রের আশা বুকে ধারণ করে নূর হোসেন সেদিন আত্মাহুতি দিয়েছিলেন, ৩২ বছর পরেও তার অপূর্ণতা রয়ে গেছে। দেশে গণতন্ত্রের পূর্ণতা অর্জনে নূর হোসেন ও অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আমাদের সংগ্রাম অব্যাহত রাখতে হবে। বিশেষ করে নূর হোসেনদের রক্তে অর্জন করা অবাধ ভোটাধিকারের ঐতিহ্য আবার ফিরিয়ে আনার মাধ্যমেই শহীদদের প্রতি সম্মান জানানো যাবে।”

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *