পিসিপি ঢাকা মহানগরের ২৪ তম কাউন্সিল সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ জুম্ম ছাত্র-যুব সমাজের সক্রিয় রাজনৈতিক অংশগ্রহণের মধ্য দিয়ে আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করি এই স্লোগানকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ঢাকা মহানগর শাখার ২৪ তম কাউন্সিল ও সম্মেলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ৬ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৪ টায় অনুষ্ঠিত হয়।
পিসিপি ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক সুলভ চাকমার সঞ্চালনায় এবং ঢাকা মহানগরের সভাপতি কেরিংটন চাকমার সভাপতিত্বে জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, তথ্য ও প্রচার বিভাগের অন্যতম সদস্য, সাবেক ছাত্রনেতা দীপায়ন খীসা। আরও উপস্থিত ছিলেন পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি ছাত্রনেতা বাচ্চু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি চঞ্চনা চাকমা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি তুহিন কান্তি দাশ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে দীপায়ন খীসা বলেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি নিষ্পত্তি কমিশন আইন (সংশোধনী) পাস এবং মহান সংসদে এম এন লারমার শোক প্রস্তাব সরকারের দান বা অনুদান নয়, এটা পার্বত্য বাসীর তথা জনসংহতি সমিতির আন্দোলনের ফসল। পার্বত্য চট্টগ্রাম থেকে অনেক এমপি মনোনীত হওয়ার পরেও কেউ বিষয়টি সংসদে উত্থাপন করেনি। কিন্তু জেএসএস থেকে এমপি হয়েই ঊষাতন তালুকদার বিষয়টি সংসদের দৃষ্টিগোচরে আনেন এবং পাস করতে চাপ প্রয়োগ করেছেন, সেখানে আন্দোলন করতে হয়েছে। তাই চুক্তি বাস্তবায়ন করতে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। সংগ্রাম করে অধিকার ছিনিয়ে আনতে হবে।
শেষে কেরিংটন চাকমাকে সভাপতি এবং নিপন ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও টনক তঞ্চংগাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর ২৫ তম কমিটি ঘোষণা করা হয়। কমিটি শপথ বাক্য পাঠ করান পিসিপি কেন্দ্রীয় সিনিয়র সাধারণ সম্পাদক জেমসন আমলাই।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *