মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ংকর- মেনন

“মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ংকর। এমনিতেই আমাদের দেশসহ সারা বিশ্বে গণতান্ত্রিক ব্যবস্থা অনেকখানি সংকুচিত। এর সাথে অসহিষ্ণুতা যোগ হওয়ায় তা আরও বিভষিকাময় হয়েছে। এটা শিশুদের মনে বিরূপ প্রভাবও ফেলছে। বাংলাদেশকে শিশুদের জন্য বাসযোগ্য করতে হলে তাদের জন্য সবধরণের সুযোগ অবারিত করতে হবে। শিশুকাল থেকে তাদের উদার মানসকাঠামো গড়ে দিতে হবে যাতে তারা অন্যের মতকে সম্মান করতে শেখে। শিশুর শৈশব তাকে ফিরিয়ে দিতে হবে।”

আজ ৮ অক্টোবর সকালে শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে সুবিধাবঞ্চিত ছেলে মেয়েদের জন্য পরিচালিত ‘দীপশিখা’ স্কুলে আয়োজিত এক মনোজ্ঞ অনুষ্ঠানে ওয়ার্কার্স পার্টির সভাপতি স্থানীয় সংসদ সদস্য রাশেদ খান মেনন এ কথা বলেন।

ঢাকার গুলবাগে স্থাপিত স্কুলটি প্রতিষ্ঠা করেন বেগম সুফিয়া কামাল ও সাবেক জাতীয় অধ্যাপক সুলতানা সরওয়াত জামান।

সম্মানিত অতিথির বক্তৃতায় সংসদ সদস্য লুৎফুন নেসা খান বিউটি বলেন, এসব ছেলে মেয়েদের জন্য পাড়ার মধ্যেই একটু খেলার স্থান হলে তাদের পথে পথে ঘুরতে হোত না। তিনি বুয়েটের ছাত্র আবরারের হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় স্থানীয় কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার রাস্তায় পানিবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ব্র্যাক ব্যাংকের ডি এমডি ও কর্মকর্তারা। অনুষ্ঠানে বাচ্চারা ‘ভালবাসার আলো’ নামে একটি ছোট নাটিকা প্রদর্শন করে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *