বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

পার্বত্য ভিক্ষু সংঘের অন্যতম সদস্য অমৃতানন্দ ভিক্ষু হত্যার সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অদ্য বেলা ২ঃ৩০ ঘটিকায় পার্বত্য ভিক্ষু পরিষদ কর্তৃক আয়োজিত গত ২৫শে আগষ্ট-২০১৯ তারিখে কুমিল্লা গোমতি নদীর সেতুর নীচে অমৃতানন্দ নামে এক বৌদ্ধ ভিক্ষুকে হত্যার প্রতিবাদে একটি শোক র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালীটি বান্দরবান শহরস্থ কিয়াং এর মোড় রাজগুরু বৌদ্ধ বিহারের হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। তারপর প্রেসক্লাব চত্বরে একটি প্রতিবাদ সভা ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য ভিক্ষু পরিষদের সভাপতি শ্রীমৎ পঞঞানন্দ মহাথের। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ রাজগুরু বৌদ্ধ বিহার শ্রীমৎ উ পঞঞা জোত মহাথের ওরফে উচহ্লা ভান্তে, উত্তরাঞ্চল ভিক্ষু পরিষদের সাংগঠনিক সম্পাদক শ্রীমৎ নাইন্দিয়া থেরো, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি মিসেস ডনাই প্রু নেলী। এছাড়াও বান্দরবান জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভান্তে গন সহ বিভিন্ন উপজাতীয় ব্যক্তি বর্গ এতে অংশ গ্রহন করে। এতে মোট উপস্থিতি ছিল ২৫০-৩০০ জন। এতে বক্তরা তাদের বক্তব্যে বলেন কুমিল্লায় বর্নিত ভান্তেকে সুপরিকল্পিত ভাবে দুর্বৃত্তরা হত্যা করেছে। এই হত্যার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।অনতিবিলম্বে হত্যাকারীদের, গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সকল প্রশাসনকে এ ব্যাপারে সুদৃষ্টি দেয়ার আহবান করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *