আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের ৭ম কাউন্সিল সম্পন্নঃ আন্তঃ ঐক্য ও সংহতি দৃঢ় করার আহ্বান

০২/০৪/২০১৬ ইং রোজ শনিবার ঢাকার আসাদগেট সংলগ্ন সিবিসিবি সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত হল বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষ‌দের ৭ তম কাউন্সিল ও আদিবাসী ছাত্র সম্মেলন- ২০১৬।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সঞ্জীব দ্রং;সাধারণ সম্পাদক; বাংলাদেশ আদিবাসী ফোরাম, শ্রী শক্তিপদ ত্রিপুরা; সাংগঠনিক সম্পাদক; বাংলাদেশ আদিবাসী ফোরাম, শ্রী রবীন্দ্রনাথ সরেন; সভাপতি; জাতীয় আদিবাসী পরিষদ, এন্দ্রু সলোমন; অর্থ সম্পাদক; বাংলাদেশ আদিবাসী ফোরাম, শ্রীমতী চৈতালী ত্রিপুরা; যুগ্ম- সাধারণ সম্পাদক; বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্ক, শ্রী জুয়েল চাকমা; সাধারণ সম্পাদক; পাহাড়ি ছাত্র পরিষদ; কেন্দ্রীয় কমিটি, শ্রীমতি চঞ্চনা চাকমা; সভাপতি; হিল উইমেন্স ফেডারেশন;কেন্দ্রীয় কমিতি,সুবির রখো; সভাপতি; বাগাছাস; কেন্দ্রীয় কমিটি, মিথুন তপ্পু; সাধারণ সম্পাদক; জাতীয় আদিবাসী পরিষদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টনি চিরান।
সম্মেলনে বক্তারা বলেন, ছাত্র সমাজকে আগামীর দিনে অধিকার আদায়ে আরও বেশি সোচ্চার হতে হবে, লড়াইয়ের সম্মুখীন হবার, রক্ত দিবার মন তৈরি, উগ্র জাত্যাভিমান, কেবল নিজের জাতি গোষ্ঠীকে নিয়ে না ভেবে সংকীর্ণতা কাটিয়ে গতানুগতিক আন্দোলন না করে জনমুখি আন্দোলনের শামিল হবার আহবান জানান এবং আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের ইতিহাস শোনান।
বক্তারা আরও বলেন, কেবল নিজের স্বার্থ নয় পুরো আদিবাসীর স্বার্থকে সবসময় প্রাধান্য দেওয়ার জন্য আহবান জানান। সামনের দিনে আদিবাসী সমাজকে নেতৃত্ব দেবার জন্য প্রস্তত থাকাসহ শাসক গোষ্ঠীর চাপিয়ে দেয়া পদ্ধতিকে তীব্র থেকে তীব্রতর আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করার কথা বলেন। সম্মেলন শেষে পাহাড় ও সমত‌লের বি‌ভিন্ন আদিবাসী ছাত্র সংগঠ‌নের সা‌থে সমন্বয় রে‌খে ময়মন‌সিংহ, সি‌লেট, উত্তরবঙ্গ ও পাহাড়ের প্রতি‌নিধি রে‌খে সুমন মারমাকে সভাপতি, সিমন চিছামকে সাঃ সম্পাদক এবং প্রবাস মাহাতোকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্টের নাম আগামী ১ বছ‌রের জন্য ঘোষণা করা হয়। শপথ বাক্য পাঠ করান ধীরেন মাহাতো, বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *