রবিবারের হরতালের সমর্থনে গার্মেন্ট টিইউসির মিছিল ও সমাবেশ

জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধি এবং জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে দেশের প্রগতিশীল রাজনৈতিক দলসমূহের মোর্চা বাম গণতান্ত্রিক জোট আহূত আগামী ৭ জুলাই, রবিবার দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে আজ ৫ জুলাই ২০১৯, শুক্রবার, বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র সভাপতি শ্রমিকনেতা অ্যাড. মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রমিকনেতা জলি তালুকদার বক্তব্য রাখেন। সমাবেশ থেকে গার্মেন্ট শ্রমিকসহ দেশের আপামর শ্রমিক-মেহনতি মানুষের প্রতি হরতাল সফল করার জন্য আহ্বান জানানো হয়।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শ্রমিকরা বাজেটে রেশন, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার জন্য বরাদ্দের দাবি জানিয়েছিল। সরকার শ্রমিকদের দাবির প্রতি কর্ণপাত করেনি। উপরন্তু মালিকদের মুনাফার হার বৃদ্ধির সহায়ক বাজেট পাশ করেছে। সরকার একদিকে শ্রমিক-মেহনতি মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে অপরদিকে জনগণের পকেট কেটে কতিপয় কর্পোরেট প্রতিষ্ঠান ও মালিকগোষ্ঠীর সম্পদের পাহাড় গড়ে তোলার ব্যবস্থা করেছে। এরই সর্বশেষ পদক্ষেপ গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধি।

নেতৃবৃন্দ আরও বলেন, গার্মেন্ট শ্রমিকরা এদেশের খেটে খাওয়া মেহনতি মানুষের সবচেয়ে অগ্রসর ও সংগঠিত অংশ। তারা সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে। নেতৃবৃন্দ ৭ জুলাইয়ের হরতাল সফল করতে এবং শ্রমিক জনতার বিরুদ্ধে সরকারের আক্রমণ প্রতিরোধ করতে শ্রমিক-কৃষক-নিম্নবিত্ত-মধ্যবিত্ত জনসাধারণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন গার্মেন্ট টিইউসির কার্যকরি সভাপতি কাজী রুহুল আমীন, সাংগঠনিক সম্পাদক কেএম মিন্টু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মঞ্জুর মঈন, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ।

সমাবেশের পূর্বে হরতালের সমর্থনে শ্রমিকদের একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব ও পল্টন এলাকা প্রদক্ষিণ করে। এছাড়াও আজ বিকেলে দেশের সকল গার্মেন্ট শিল্পাঞ্চলে গার্মেন্ট টিইউসির উদ্যোগে হরতাল সমর্থনে প্রচার মিছিল ও গণসংযোগ অনুষ্ঠিত হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *