জাতীয়

১৫ সেপ্টেম্বর মানবেন্দ্র নারায়ণ লারমার ৭৭তম জম্মদিন

রাঙ্গামাটি প্রতিনিধিঃ ১৫ সেপ্টেম্বর ২০১৬ মানবেন্দ্র নারায়ণ লারমার ৭৭তম জম্মদিন। নিপীড়িত জাতিসমূহের ও শ্রমজীবী মানুষের মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা ১৯৩৯ সালের ১৫ সেপ্টেম্বর বর্তমান রাঙ্গামাটি জেলার অদূরে মাওরুম নামক এক সমৃদ্ধ জনপদে জম্ম গ্রহণ করেন। ১০ নভেম্বর ১৯৮৩ ঘাতকদের নির্মম বুলেটে মাত্র ৪৩ বছর বয়সে থেমে যায় লারমার জীবন। ক্ষণজম্মা বিপ্লবীর ৭৭তম জম্মদিন উপলক্ষে এম এন লারমা মেমোরিয়েল ফাউন্ডেশন ও এম এন লারমা স্মৃতি গণপাঠাগার রাঙ্গামাটিতে নানান অনুষ্ঠানমালার আয়োজন করেছে।
২৯ আগষ্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ছিল স্বরচিত কবিতা ও রচনা প্রতিযেগিতা। ১৪ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪টায় রয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। রাঙ্গামাটির জেলা শিল্পকলা একাডেমীতে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা চলবে। ক, খ ও গ এই ৩ গ্রুপে প্রতিযোগিরা চিত্রাঙ্কনে অংশগ্রহণ করবে। ক গ্রুপে ১ম শ্রেণি থেকে ৩য় শ্রেণির শিক্ষার্থীরা উন্মুক্ত ছবি আঁকবে। খ গ্রুপে ৪র্থ থেকে ৫ম শ্রেণি এবং গ গ্রুপে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীরা এম এন লারমার প্রতিকৃতি অঙ্কন করবে।

১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার লারমার জম্মদিনে জেলা শিল্পকলা একাডেমীতে বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা। তারপর রয়েছে পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমা।

বিজ্ঞাপণ

Back to top button