সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

সুস্থভাবে চবির প্রাঙ্গনে ফিরতে চায় ক্যএসিং মারমাঃ মানবিক সাহায্যের আহ্বান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) প্রাঙ্গনে সুস্থ ও স্বাভাবিক জীবন নিয়ে ফিরতে চাই মেধাবী শিক্ষার্থী ক্যএসিং মারমা। ফুটবল খেলার সময় পায়ের লিগামেন্ট মারাত্মকভাবে ছিঁড়ে যায়।ডাক্তারি পরামর্শে জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিতে হবে। সেখানে চিকিৎসা বাবদ ৪-৫ লাখ টাকা প্রয়োজন।কিন্তু এত পরিমাণ টাকা তাঁর পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়।

ক্যএসিং মারমা চবির শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের(২০১৮-১৯ সেশন) ২য় বর্ষে মেধাবী শিক্ষার্থী। সে ২০১৮ সালে ফুটবলে কোটায় ভর্তি হয়। বর্তমানে চবির একাদশে নিয়মিত খেলোয়ার।সে চট্রগ্রাম ও রাজশাহী শহরে বিভিন্ন জায়গায় খেলে এসেছেন।ফুটবলের পাশাপাশি চবি’র হ্যান্ডবল একাদশেও জায়গা করে নিয়েছেন।

কিছু দিন আগে হঠাৎ করে তার পায়ের পেশিতে টান পড়ে। তারপর চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে MRI ও x-ray করার হলে ডান পায়ে দুইটি লিগামেন্ট ছিঁড়ে যায় আর আরেকটিতে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। অতিদ্রুত উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন দায়িত্বরত চিকিৎসক।

চবি’র মাস্টার্সের সিনিয়র শিক্ষার্থী রুমেন চাকমা আইপিনিউজকে জানান,আমরা
আর্থিক সহযোগিতা উত্তোলনের জন্য কমিটি গঠন করেছি। আগামীকাল সন্ধা ৬টায় তারই ধারাবাহিকতায় বর্তমান ও প্রাত্তন চবি আদিবাসী শিক্ষার্থীদের যৌথভাবে লাইভ চ্যারিটি কন্সার্ট আয়োজন করা হয়েছে। লাইভ কন্সার্টটি হোস্ট করবেন ওলোনচাল স্টুডিও’র পরিচালক কিশোর ওয়াংজা চাকমা। উক্ত চ্যারিটি কনসার্টে চবি’র আদিবাসী শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন বলে জানা গেছে৷

চবি’র আরেক শিক্ষার্থী প্রেনচুং ম্রো বলেন,আমি চাই সে উন্নত চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে ফিরে আসুক আমাদের মাঝে।আমার বিশ্বাস আমরা যদি সবাই সহযোগিতা হাত বাড়িয়ে তাঁর পাশে দাঁড়াই, তবে সে আমাদের কাছে সুস্থ জীবন নিয়ে ফিরে আসতে পারবে।আমরা ইতিমধ্যে, বান্দরবান বিভিন্ন গ্রামে গ্রামে টাকা উত্তলন শুরু করেছি এবং যথেষ্ট সাড়াও পেয়েছি।অন্যদিকে পার্বত্য মন্ত্রনালয়ে মন্ত্রী বীর বাহাদুর তাঁর চিকিৎসায় ১লাখ টাকা সহায়তা দিবেন বলে আশ্বস্ত করেছেন।

ফোনে যোগাযোগ করা হলে ক্যএসিং মারমা আইপিনিউজকে জানান, সে বর্তমানে বান্দরবানে চড়ুই পাড়া তার বাড়িতে অবস্থান করছেন। ডাক্তারের পরামর্শে অনুযায়ী বেড রেস্ট নিচ্ছেন।নিজের সুস্থতার জন্য সবার আশীর্বাদ কামনা করছেন এই মেধাবী শিক্ষার্থী।

ক্যএসিং মারমা’র জন্য আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা
১/ রকেট একাউন্ট- 01883156236 (আথ্যুই মারমা)
২/ বিকাশ একাউন্ট- 01515254695 (নবো চাকমা)

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন