সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

‘মায়াদ্বীপ জেলেশিশু পাঠশালা’টি বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্র হচ্ছেঃ সংবাদ সম্মেলনে সংস্কৃতিকর্মী শাহেদ কায়েস

আইপিনিউজ ডেক্স(ঢাকা): আজ ১০ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) দুপুর ১২টায় কবি শহীদ কায়েস প্রতিষ্ঠিত ‘মায়াদ্বীপ’ পাঠশালার প্রধান শিক্ষকের বাড়িতে হামলা এবং পরবর্তীতে মিথ্যা মামলা করার প্রতিবাদে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, সংস্কৃতিকর্মী ও কবি শাহেদ কায়েস লিখিত বক্তব্য পাঠ করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় যে, গত ২২ জানুয়ারি সোনারগাঁয়ের নুনেরটেকের মায়াদ্বীপে সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান সুবর্ণগ্রাম ফাউন্ডেশন পরিচালিত সুবিধাবঞ্চিত জেলে সম্প্রদায়ের শিশুদের জন্য অবৈতনিক স্কুল ‘মায়াদ্বীপ জেলেশিশু পাঠশালা’টি বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে স্কুলের প্রধান শিক্ষকের বাড়িতে একদল দুষ্কৃতকারী হামলা করে। স্কুলের প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখি আক্রান্ত হন এমনকি তার দেড় বছরের ছোট্ট বাচ্চাটিও তাদের হামলার নৃশংসতা থেকে রেহাই পায়নি।

বর্তমানে হামলার ঘটনায় মামলা করায় প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখিকে হত্যার হুমকি দিচ্ছে হামলাকারীরা। হামলাকারীদের হুমকির কারণে ভয়ে বাড়ি ফিরতে পারছেন না তাঁরা। সবশেষে মামলার বাদী প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখির ভাই মো. শরিফের নামে দায়ের করা উদ্দেশ্য প্রণোদিত ও মিথ্যা অভিযোগ তদন্তপূর্বক প্রত্যাহার করার দাবি জানানো হয়।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিল্পী রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শঙ্কর রায়, মায়াদ্বীপ জেলেশিশু পাঠশালার প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখি, উদীচী শিল্পীগোষ্ঠী সোনারগাঁ শাখার সভাপতি লেখক শংকর প্রকাশ প্রমুখ।

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন