তথ্য প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে একসঙ্গে ২৫০ জনকে ম্যাসেজ পাঠাবেন যেভাবে

আসছে খ্রিষ্টীয় নতুন বছর। নতুন বছরে নববর্ষের শুভেচ্ছা জানাতে সহজ পদ্ধতির কথা ভাবছেন। হোয়াটস্অ্যাপ আপনাকে এই সহজ পদ্ধতি বাতলে দেবে। যে পদ্ধতি অবলম্বন করে আপনি একসঙ্গে কমপক্ষে ২৫০ জনকে ম্যাসেজ পাঠাতে পারবেন। ভাবছেন কীভাবে ? বিষয়টি একেবারেই সহজ। এই পদ্ধতিতে একবারে সকলের কাছে চলে যাবে ম্যাসেজ, ছবি ও ভিডিও।

পদ্ধতি বলছে, সর্বাধিক ২৫৬ জনকে এই ভাবে ম্যাসেজ পাঠানো যাবে। তবে এর জন্য কোনও গ্রুপ বানাতে হবে না। তবে একটা প্রস্তুতিপর্ব রয়েছে। হোয়াটস্অ্যাপের এই পদ্ধতিকে ‘ব্রডকাস্ট লিস্ট’বানানো বলে। ভাবছেন এর জন্যে কী করতে হবে?

বিজ্ঞাপণ

পদ্ধতিটি মোটেও কঠিন নয়। এর জন্য হোয়াস্অ্যাপে ঢুকে চ্যাট স্ক্রিনের ডানদিকের উপরে তিনটি ডটে আঙুলের চাপ দিতে হবে। সেখানে ড্রপ ডাউন থেকে বেছে নিতে হবে ‘নিউ ব্রডকাস্ট’অপশন। এটায় আঙুল ছোঁয়ালেই মোবাইলে সেভ করা নম্বরের তালিকা দেখাবে। এখান থেকে বেছে নিতে হবে আপনি কাদের কাদের ম্যাসেজ পাঠাবেন। এখানে একবারে ২৫৬টি নম্বর নির্বাচন করা যায়। এবার একটি অ্যারো চিহ্ন দেখা যাবে। সেটায় আঙুল ছোঁয়ালেই তৈরি হবে ব্রডকাস্ট গ্রুপ।

এবার ম্যাসেজ পাঠিয়ে দিলেই সকলের কাছে চলে যাবে। যদিও প্রত্যেকের কাছেই ব্যক্তিগতভাবে ম্যাসেজ পাঠানো হয়েছে বলে দেখাবে। এভাবে ২৫৬ জনের অনেক গ্রুপ বানিয়ে রাখতে পারেন। যার এক একটি থেকে একবার করে ম্যাসেজ পাঠালেই বহুজনের কাছে মুহূর্তে পৌঁছে যাবে, আপনার শুভেচ্ছা বার্তা।

বিজ্ঞাপণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.