শিল্প ও সংস্কৃতি

সড়ক দুর্ঘটনায় পাহাড়ের নৃত্য শিল্পী শিল্পা চাকমার মৃত্যু: নানা মহলে শোকের ছায়া

আইপিনিউজ ডেক্স(ঢাকা): সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন পাহাড়ের নৃত্যশিল্পী শিল্পা চাকমা। তিনি রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া বালিকা ফুটবল দলের কোচ শান্তিমনি চাকমার মেয়ে। শিল্পা চাকমা ঢাকার রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের মাছগমা ছড়ায়।

গত সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিল্পা। প্রতিভাবান এই শিল্পীর মৃত্যুতে পাহাড়ের সংস্কৃতি অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

বিজ্ঞাপণ

শিল্পা চাকমা’র বাবা শান্তিমনি চাকমা বলেন, শিল্পা কক্সবাজারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে তার বন্ধু বান্ধবীসহ ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যায়। প্রোগ্রাম শেষে গত ২৯ জুলাই তারা একটি জীপ নিয়ে সমুদ্র সৈকত দেখতে ইনানীতে বেড়াতে যায়। সেখানে গিয়ে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে তাদের বহনকারী জীপ। তারা ৮-১০ জন ছিল। জীপ গাড়িতে থাকা শিল্পার বন্ধু বান্ধবী সবাই কম বেশী আহত হন। শিল্পার হাত পা সব ঠিক ছিল। কোথাও বড় ধরনের আঁচড় পড়েনি। শিল্পা শুধু বুকে আঘাত পায়। সেটা দৃশ্যমান ছিল না। পরীক্ষায় ধরা পড়ে শিল্পার বুকের ভিতর রক্ত জমাট বাধে। এ রক্ত অপসারণের জন্য গত রবিবার রাতে অপারেশন হয়। অপারেশনের পর সোমবার সকালে ডাক্তাররা শিল্পাকে মৃত ঘোষণা করেন।

এদিকে নৃত্য শিল্পী শিল্পার মৃত্যুতে অনেকেই শোক জানাচ্ছেন। উদীয়মান এই শিল্পীর মৃত্যুতে পাহাড়ের সাংস্কৃতিক অঙ্গনে এই ক্ষতি সহজেই পূরণ হবে না বলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন।

বিজ্ঞাপণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অবশ্যই পড়ুন
Close
Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.