সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

সীতাকুণ্ড ট্র্যাজেডি: নিহত আট ফায়ার ফাইটারের দু’জন আদিবাসী

আইপিনিউজ ডেক্স(ঢাকা): চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৮ ফায়ার ফাইটারের মধ্যে দুইজন আদিবাসী ফায়ার ফাইটার রয়েছেন। তারা দাুজনেই রাঙ্গামাটি পার্বত্য জেলার।
নিহত দুই আদিবাসী ফায়ার ফাইটাররা হলেন-রাঙ্গামাটি জেলা শহরের পশ্চিম ট্রাইবেল এলাকার বাসিন্দা মিঠু দেওয়ান (৫২) ও কলেজ গেইট এলাকার বাসিন্দা নিপন চাকমা (৪৭)। তাদের মধ্যে মিঠু ফায়ার সার্ভিস কুমিরা শাখা আর নিপন সীতাকুণ্ড শাখায় লিডার হিসেবে কর্মরত ছিলেন।
এ প্রসঙ্গে মিঠু দেওয়ানের ছোট ভাই ও রাঙ্গামাটির বিশিষ্ট নৃত্যশিল্পী টিটু দেওয়ান জানান, বড় ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে পরিবারের পক্ষ থেকে আমাদের ছোট ভাই বিটু ঘটনাস্থলে গিয়েছেন।

এদিকে মিঠু দেওয়ান ও নিপন চাকমার ফায়ার সার্ভিস রাঙ্গামাটি কার্যালয়ের সাবেক এক সহকর্মী জানান, তারা দুইজনই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাঙ্গামাটি কার্যালয়ে কর্মরত ছিলেন। দুইজনই লিডার পদে দায়িত্বরত ছিলেন।

এদিকে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে এ হতাহতের ঘটনায় গভীর শোক জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন । রবিবার (৫ জুন) সকালে তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, শনিবার (৪ জুন) দিবাগত রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাটি জানতে পেরে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের চট্টগ্রাম ও আশপাশের সকল ফায়ার স্টেশন ঘটনাস্থলে ছুটে যান। দুর্ঘটনার একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে ফ্রন্টলাইনে কাজ করা কর্মীরা গুরুতর আহত হন। এর মধ্যে ৮ জন কর্মীর মর্মান্তিক মৃত্যু হয়। আরও বেশ কয়েকজন কর্মী চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন