জাতীয়

সামাজিক অস্থিরতা নিরসনে বিকল্প কর্মসংস্থান জরুরী: সালেহ আহমেদ

সামাজিক অস্থিরতা নিরসনে বিকল্প কর্মসংস্থান জরুরী বলে মন্তব্য করেছেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ। সম্মিলিত সামাজিক আন্দোলনের বৃহত্তর মোহাম্মদপুর থানা ও বৃহত্তর মিরপুর থানা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি আরো বলেন, করোনার মহাবিপর্যয়ের দ্বিতীয় ধাপে দেশে করোনা ভ্যাক্সিন অনিশ্চয়তা, প্রতিনিয়ত সারাদেশে মৃত্যুর মিছিল বৃদ্ধিতে মানুষ আতঙ্কিত। মফস্বলে শহরগুলোতে হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় করোনা বিপর্যয় আরো বৃদ্ধি পাবে বলে প্রতিয়মান হচ্ছে।

বিজ্ঞাপণ

অন্যদিকে সাধারণ মানুষের আয় রোজগার কমে যাওয়া, চাকুরি চ্যুত, বেকারত্ব বৃদ্ধিতে সমাজে নিম্ন আয়ের মানুষগুলো পরিবার পরিজন নিয়ে দুচিন্তাগ্রস্থ ও অনিশ্চয়ের মাঝে রয়েছে দাবী করে তিনি আরো বলেন, প্রস্তাবিত ২০২১-২২ এর বাজেটে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলোর সুরক্ষায় উল্লেখযোগ্য সুস্পষ্ট কোন ব্যবস্থা রাখা হয়নি। মূলত আমাদের অর্থমন্ত্রী মহোদয় করোনা পরিস্থিতে দারিদ্রতা বৃদ্ধিকে অস্বীকার করার মধ্যদিয়ে দেশের ৯৫ ভাগ জনসাধারণের সামাজিক সুরক্ষাকে উপেক্ষা করেছেন বলেও দাবী করেন তিনি।

এছাড়া দেশের কর্মক্ষম বেকার যুবক, ভাসমান শ্রমিক, বিদেশ ফেরত প্রবাসি ২০ লক্ষের অধিক শ্রমিক ও নতুনকরে দারিদ্র সীমার নীচে নেমে যাওয়া আড়াই কোটি মানুষদের সুরক্ষায় ২০২১-২২ এর কাজেটে বিশেষ বরাদ্ধ দেওয়ারও দাবী জানান তিনি।

করোনার প্রভাবে সমাজে অস্তিরতার, পাশাপাশি আইন শৃঙ্খলায় অবনতি ঘটতে শুরু করেছে দাবী করে তিনি আরো বলেন, প্রতিদিন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদগুলো বিবেকবানদের ভাবিয়ে তুলছে। বৈশ্বিক এই মহামারী কোথায় দাড়াবে তা এখনো অনিশ্চিত। দ্রুত সময়ে করোনা ভ্যাক্সিন সর্বসাধারণের জন্য ব্যবস্থা করার পাশাপাশি সামাজিক অস্থিরতা নিরসনে বিকল্পকর্ম সংস্থানের ব্যবস্থার জোর দাবিও জানান তিনি।

বিজ্ঞাপণ

গতকাল (১২ জুন) বিকেল ৫ টায় সংগঠননটির মিরপুর আঞ্চলিক কমিটির নেতা বাবলু হাওলাদারের সভাপতিত্বে কলেজগেট মুক্তিযোদ্ধা টাওয়ারে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এ কে আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট পারভেজ হাসেম, ঢাকা মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব জুবায়ের আলম, আলীমুজ্জামান, বাবুল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.