জাতীয়

সাভারের মৈস্তাপাড়ায় ৩০ টি বুনোয়া পরিবার উচ্ছেদের মুখে

আইপিনিউজ ডেস্কঃ সাভারের মৈস্তাপাড়ায় “বুনোয়া” জনগোষ্ঠীর প্রায় ৩০ টি পরিবার উচ্ছেদ আতংকে ভুগছেন। ৩ অক্টোবর মৈস্তাপাড়ায় ভূমি দখল উচ্ছেদ প্রতিবাদে এক প্রতিবাদে এক প্রতিবাদী সমাবেশে তাদের উচ্ছেদ আতংকের কথা বললেন।
স্থানীয় প্রভাবশালী অবসরপ্রাপ্ত এক কর্নেলের দিকে জমি দখল ও আবাস থেকে উচ্ছেদে, হুমকি দেওয়ার অভিযোগ তুলেন বুনোয়া জনগোষ্ঠীর নেতৃবৃন্দ।
সমাবেশে সভাপতিত্ব করেন, মৈস্তাপাড়া আদিবাসী দুস্থ্ কল্যাণ সমিতির সভাপতি পরিমল আদিবাসী। এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐক্য ন্যাপের আহ্বায়ক পঙ্কজ ভট্টাচার্য।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন, যুবনেতা বকুল আদিবাসী; আদিবাসী জাগ্রত যুব সমাজ, সমাজ সেবক সফিউদ্দীন মোল্লা, বীরর মুকিযোদ্ধা আব্দুল গণি, মহিলা মেম্বার সেলিনা আক্তার, আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন্দ্রনাথ সিং, চলচ্চিত্র নির্মাতা লতা আহমেদ, ইউপি মেম্বার আব্দুল আলিম, বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সায়েদুর রহমান (সুজন), মহিলা লীগের সভাপতি পারুল ইসলাম, নিতায় দয়াল ব্রহ্মচারী ও সাজেদা বেগম সাজু।
সমাবেশে বক্তারা বলেন, আদিবাসীদের এই ভূমি থেকে উচ্ছেদ হওয়ার মাত্রা দিন দিন বেড়েই চলছে। ভূমিহারা, সর্বহারা মানুষদের এখন ঐক্যবদ্ধ লড়াই করতে হবে। এই সমস্যা আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন খুব শীঘ্রই না করা হলে অবস্থা আরও ভয়াবহ হবে।

বিজ্ঞাপণ

Back to top button