আঞ্চলিক সংবাদ

সাবেক চেয়ারম্যান সুব্রত তজু হত্যা চেষ্টা : দুর্গাপুরে প্রতিবাদ মিছিল ও সমাবেশ

আইপিনিউজ ডেস্কঃ  গতকাল  ১লা অক্টোবর শনিবার আদিবাসী নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান সুব্রত সাংমা হত্যা চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন বাগাছাস।

নেত্রকোনার দূর্গাপুর পৌর শহরের উৎরাইল বাজার সড়কে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাগাছাস কেন্দ্রীয় সংসদ সভাপতি লিংকন দিব্রা, বাগাছাস ঢাকা মহানগর সভাপতি প্যাট্রিক চিসিম, ময়মনসিংহ মহানগর সাবেক সভাপতি বান্টি সাংমা, সানি রাংসা ও নারী নেত্রী পিয়াসা রাংসা প্রমূখ।

বিজ্ঞাপণ

বক্তারা জানান, গত ২৯ সেপ্টেম্বর বৃহষ্পতিবার সন্ধায় রাশিমনি বাজারে কিছু সন্ত্রাসী কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুব্রত সাংমাকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালায়। পরবর্তিতে স্থানীয়দের সহায়তায় দ্রুত দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর অবস্থার উন্নতি না হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। জানা গেছে, এ হামলায় তাঁর দুই হাত ভেঙে গেছে এবং পায়ে প্রচন্ড আঘাতপ্রাপ্ত হন।

সমাবেশে সভাপতি লিংকন দিব্রা বলেন, ‘ঘটনার দুই দিনেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।’ এছাড়াও তিনি ৭২ ঘন্টার আল্টিমেটাম এবং পরবর্তিতে কঠোর কর্মসূচি গ্রহনের হুঁশিয়ারি দেন।

এ বিষয়ে ভুক্তভোগীর বোন কেয়া তজু আইপিনিউজকে বলেন, ‘আমি পরদিন শুক্রবার বাদি হয়ে দুর্গাপুর থানায় ১৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছি।’

বিজ্ঞাপণ

তিনি আরও বলেন, ‘আমার ভায়ের উপর সন্ত্রাসী হামলার সুষ্ঠু বিচার দাবি করছি।’

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি শিবিরুল ইসলাম জানান, ‘তদন্ত চলছে, আসামীদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনা হবে। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.