সোশ্যাল মিডিয়া আইপিনিউজ-

সাংবাদিক রাজীব নূরের ওপর সন্ত্রাসী হামলায় ডিআরইউ’র নিন্দা; দোষীদের গ্রেফতার দাবী ডিআরই ‘র

আইপিনিউজ ডেক্স (ঢাকা):  ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূরের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে ডিআরইউ। আজ ১১ সেপ্টেম্বর, ২০২২ রোববার এক বিবৃতিতে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এ ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতার দাবী জানিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে রাজীব নূর বলেন, ভূপর্যটক ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ২ নম্বর ইউনিয়নে, অনেক দিন ধরে দখল করে রেখেছে ওয়াহেদ মিয়া নামে একজন। আজ রোববার দুপুরের পর সরেজমিনে প্রতিবেদনের জন্য আমি সেখানে গিয়েছিলাম। আমার সাথে স্থানীয় সাংবাদিকরা ছিল। প্রথমে আমার সঙ্গে থাকা কালের কন্ঠের মোশাহেদ নিজের পরিচয় দিয়েই ওয়াহেদ মিয়ার সঙ্গে সালাম ও কুশল বিনিময় করছিলেন। ওই সময় আমি রামনাথ বিশ্বাসের ঘরের একটি ছবি তুলি। ছবি তোলার পরপর ওয়াহেদ মিয়া চড়াও হন এবং জানতে চান, ছবি তুললেন কেন? আমরা আমাদের উদ্দেশ্য ব্যাখ্যা করতে থাকার এক পর্যায়ে উনার ছেলে ওয়ালিদসহ কয়েকজন আসে এবং আমার মোবাইল কেড়ে নেয়। এক পর্যায়ে আরও কয়েকজন যুবক জড়ো হয় এবং লাঠিসোঁটা দিয়ে মারধর শুরু করে।

রাজীব নূর জানান, এ বিষয়ে স্থানীয় সমাচার পত্রিকার এক সাংবাদিক বানিয়াচং থানায় একটি অভিযোগ দায়ের করেন। ডিআরইউ নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সংবাদ সংগ্রহের জেরে সাংবাদিকের বিরুদ্ধে এ ধরণের হামলা কোনভাবেই কাম্য নয়। দ্রুত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিও দাবী জানান তারা।

 

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত

Leave a Comment

Your email address will not be published.

আইপিনিউজের সকল তথ্য পেতে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন