আঞ্চলিক সংবাদ

শ্যামনগরে মুন্ডা সম্প্রদায়ের ওপর হামলায় আহত নরেন্দ্র মুন্ডার মৃত্যু 

সুমেধ চাকমা: জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরার শ্যামনগরে মুন্ডা সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় আহত হওয়া নরেন্দ্র মুন্ডা (৬৫) আজ শনিবার মারা গেছেন। বিকেল সাড়ে ৩টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন বলে জানা গেছে।

 

বিজ্ঞাপণ

উল্লেখ্য যে, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ধুমঘাট অন্তাখালি মুন্ডাপাড়ায় জমি দখলদারদের হামলায় মারাত্মক আহত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

আরো পড়ুন

 

এদিকে গতকাল শুক্রবার সকালে উপজেলার ধুমঘাট অন্তখালি মুন্ডাপাড়ায় হামলার ঘটনায় আহত হন সুলতা রানী মুন্ডা (৩৫), বিলাসী রানী মুন্ডা (৩৭), রানী মুন্ডা (৩৫) ও নরেন্দ্র মুন্ডা (৬৫)।

বিজ্ঞাপণ

 

স্থানীয় মুন্ডারা জানিয়েছেন, আকস্মিকভাবে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে রাশিদুল সরদারের নেতৃত্বে বংশীপুর থেকে প্রায় দুই শতাধিক ভাড়াটে লাঠিয়াল এসে মুন্ডা পাড়া ঘিরে ফেলে। এ সময়  হামলাকারীদের বাধা দিতে গেলে সুলতা রানী মুন্ডা, বিলাসী রানী মুন্ডা, রানী মুন্ডা, নরেন্দ্র মুন্ডাসহ আরো কয়েকজনকে পিটিয়ে আহত করা হয়।

 

তারা আরো জানিয়েছেন, দীর্ঘদিন ধরে মুন্ডাদের ভোগ দখলে থাকা জমি দখলের জন্য এই হামলা চালানো হয়। মুন্ডাদের  জমি বেচাকেনায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু অনেক দিন ধরে স্থানীয় কুচক্রী একটি মহল জালিয়াতির মাধ্যমে জমির মালিকানা দাবি করে আসছিল। বিষয়টি আদালতে বিচারাধীন থাকায় শুক্রবার সকালে হামলা চালানো হয়।

 

এ হামলার ঘটনায় ফণিন্দ্র মুন্ডা বাদি হয়ে ২২ জনের নাম উল্লেখ করে ১৯২ জনের বিরুদ্ধে মামলা করেছেন বলে জানিয়েছেন শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াহিদ মোর্শেদ। তাদের মধ্যে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.