অন্যান্য

রাঙামাটিতে ৪ জন ত্রিপুরা নিহতের ঘটনায় দুইটি ত্রিপুরা সংগঠনের প্রেস বিজ্ঞপ্তি

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়ায় ৪ জন নিরীহ ত্রিপুরা নিহত হওয়ার ঘটনায় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম এবং বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ পৃথকভাবে প্রেসবিজ্ঞপ্তিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সংগঠন দুটি এই ঘটনার জন্য কুকি- চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)- কে দায়ী করেছে।

ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের দপ্তর সম্পাদক শ্যামন্ত ত্রিপুরা এবং বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি সুশীল জীবন ত্রিপুরা স্বাক্ষরিত পৃথক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয় যে, গত ২১ জুন (মঙ্গলবার) আনুমানিক সন্ধ্যা ৬:০০টায় রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার ৪নং বড়থলি ইউনিয়নের ২নং ওয়ার্ড, সাইজাম পাড়া গ্রামে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর সন্ত্রাসীরা এলোপাথাড়িভাবে গুলি চালায় এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে একই পরিবারের ৩ জনসহ মোট ৪ জন নিরীহ জুম চাষি ত্রিপুরাকে হত্যা করে এবং এতে শিশুসহ আরো ৩২ জন আহত হয়েছেন। এতে কয়েকজন পালিয়ে প্রাণে বেঁচে যান এবং পার্শ্ববর্তী এলাকায় খবর দিতে সক্ষম হন।

বিজ্ঞাপণ

হামলায় নিহতরা হলেন- বিচাই চন্দ্র ত্রিপুরা(৫২), পীং-বাদলা ত্রিপুরা, সুভাষ চন্দ্র ত্রিপুরা(২৩), পীং-বিচাই চন্দ্র ত্রিপুরা, বীর কুমার ত্রিপুরা(২১), পীং-বিচাই চন্দ্র ত্রিপুরা এবং ধনরাম ত্রিপুরা(১৬), পীং-সিতারাম ত্রিপুরা। অপরদিকে আহত শিশুরা হলেন- অনন্ত ত্রিপুরা(৪), পীং-নিহত সুভাষ চন্দ্র ত্রিপুরা ও সুমনা ত্রিপুরা(১ বছর ৬ মাস), পীং-সুভাষ চন্দ্র ত্রিপুরা।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২১ জুন ঐ সময়ে সাইজাম পাড়া গ্রামের আদিবাসী ত্রিপুরা গ্রামবাসীরা যে যার বাড়িতে অবস্থান করছিলেন ঠিক তখনই কেএনএফ সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল সেখানে এসে গ্রামবাসীদের উপর এলোপাথাড়ি গুলি বর্ষণ করে। এতে ঘটনাস্থলে ৪ জন নিহত হয়।

এই সন্ত্রাসী হামলা ও হত্যাকাণ্ডের সাথে জড়িত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ।

বিজ্ঞাপণ

সংগঠন দুটি তাদের প্রেসবিজ্ঞপ্তিতে আহতদের সু-চিকিসার জন্য পর্যাপ্ত সহযােগিতা প্রদান করা, নিহত ও আহত পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা, নিহত ও আহত পরিবারের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করা, ভবিষ্যতে এই ধরণের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে প্রয়ােজনীয় পদক্ষেপগ্রহণ করা সহ আরও বেশ কয়েকটি দাবি জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.