শিল্প ও সংস্কৃতি

‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রে তিশার সাথে দেখা যাবে ধর্মরাজ তঞ্চঙ্গ্যা’কে

সতেজ চাকমা: প্রদীপ ঘোষের পরিচালনায় এবং নুসরাত ইমরোজ তিশা অভিনীত “বীরকন্যা প্রীতিলতা” চলচ্চিত্রে দেখা যাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় মুখ ধর্মরাজ তঞ্চঙ্গ্যাকে। এই চলচ্চিত্রে দর্শকরা ভোলা চরিত্রে তাঁর অভিনয়শৈলী দেখতে পাবেন বলে আইপিনিউজকে নিশ্চিত করেছেন তরুণ এই অভিনয়শিল্পী।

ধর্মরাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের নাট্যকলা বিভাগের সদ্য সাবেক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় জীবনে বিভিন্ন নাটকে অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শক মনে জায়গা করে নিয়েছেন মেধাবী এই আদিবাসী তরুণ। এর আগে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন রঁদেভূ শিল্পীগোষ্ঠী’র সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি হিল ভ্যালি প্রোডাকশনের সাথে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন এই অভিনয় শিল্পী।

বিজ্ঞাপণ

বীরকন্যা প্রীতিলতা” চলচ্চিত্র নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে আইপিনিউজকে তিনি বলেন, আমি মূলত এর আগেও কলেজে থাকাকালিন সরকারি অনুদানের চলচ্চিত্র শোভনের স্বাধিনতায় কাজ করেছি এবং এরপর গন অর্থায়নে নির্মিত “শাটল ট্রেন” এ কাজ করেছি।  তবে একজন বীর কন্যার জীবনী নিয়ে করা সরকারি অনুদানের চলচ্চিত্র আমার জীবনে নতুন মাইলফলক হয়ে থাকবে।  কারন ঐতিহাসিক চলচ্চিত্রে কাজ করতে পারার মাঝে অন্য একধরনের চ্যালেঞ্জ এবং ভালো লাগা কাজ করে। আর তা যদি হয় তিশা আপুর মতো গুনী মানুষের সাথে স্ক্রীন শেয়ার করার মতো কাজ তাহলে তো কথায় নেই।

অভিনয় শিল্পী ধর্মরাজ তঞ্চঙ্গ্যা

আগামীর পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে ধর্মরাজ বলেন, আমি আসলে একজন অভিনেতা হিসেবে থাকতে চাই আর একজন ভালো অভিনেতা তার পাশাপাশি ভালো একজন মানবিক মানুষ হিসেবে।  তবে সবার তো একটা স্বপ্ন থাকে , সে তার কাজ আরো অনেক দূর নিয়ে যাবে। আমারও ভিন্ন নয় সেই জায়গা থেকে।  আমিও চাই ছাড়িয়ে যেতে। তবে অভিনয়ের সুযোগ আসলে কখনো আমি মিস করি না। ইচ্ছা আছে দেশের গন্ডি পেরিয়ে যদি বাহিরে কাজ করতে পারি সেইটা হবে আমার কাছে বিশাল প্রাপ্তি, তবে দেশেই আগে ফোকাস রাখতে চাই।

উল্লেখ্য, বিট্রিশ বিরোধী আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব বীরকন্যা প্রীতিলতাকে নিয়ে প্রথমবারের মতো নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। নন্দিত পরিচালক প্রদীপ ঘোষের পরিচালনায় প্রধান চরিত্রে প্রীতিলতার ভূমিকায় অভিনয় করেছেন দেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, মনোজ প্রামাণিকসহ একঝাঁক কলাকুশলী।

বিজ্ঞাপণ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.