অন্যান্য

বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

কাঞ্চন মারাক, শেরপুর : যথাযথ মর্যাদায় সীমান্তবর্তী শ্রীবরদী উপজেলাধীন পাহাড়ি পাদদেশে অবস্থিত বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। সারাদিনব্যাপী অনুষ্ঠানে সকালে জাতীয় সংগীত পরিবেশনে পতাকা উত্তোলন ও দোয়া মাহফিলের মাধ্যমে শুরু হয়ে, কুচকাওয়াচ-আলোচনা সভা-সাংষ্কৃতিক অনুষ্ঠান-খেলাধুলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মূখরিত হয়েছে পুরো এলাকা।
প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মো: কামরুল হাসানের সঞ্চালনা ও ব্যবস্থাপনা পর্ষদ সভাপতি মি. সুশীল নকরেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন ১নং সিংগাবরুনা ইউপি চেয়ারম্যান জনাব মো: ফকরুজ্জামান।
বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র মান্দা, ইউপি সদস্যা মোছা: মনোয়ারা বেগম, ইউপি সদস্য মো: আফুজল হক, আদিবাসী নারী নেত্রী পাপিয়া রিছিলসহ ব্যবস্থাপনা পর্ষদের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, করোনা অতিমারীর ভয়াবহতা অনেকাংশে কমে গেলেও পুরোপুরি আতঙ্ক কাঁটেনি। সেকারনে বিগত কয়েকটি বছরগুলিতে দিনটি পালিত হয়নি, এবছরেও জাকজমকপূর্ণভাবে করা যায় নি। তবুও ছোট পরিসরে খেলাধুলা ও সাংষ্কৃতিক প্রতিযোগীতার আয়োজন করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিসেস কর্ণিয়া সাংমা বলেন, “মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য ছাত্র-ছাত্রীদের ভেতর জাগিয়ে তোলার প্রত্যয়ে দিনটি পালিত হলো।”

বিজ্ঞাপণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable Your Ad Blocker.