অন্যান্য

প্রধানমন্ত্রীর নির্দেশনায় সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য কিংবদন্তি সংগীতশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে। সোমবার এয়ার এম্বুলেন্সে তাকে সিঙ্গাপুর নেওয়া হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেডিকেলের সব কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর জন্য এবং সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেওয়ার জন্য ডা. সামন্ত লাল সেনকে নির্দেশনা দেন। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপণ

সুবীর নন্দীর জামাই রাজেশ সিকদার জানান, গত রবিবার রাতে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর সুবীর নন্দীকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে আনার পরই তার মারাত্মক কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। এছাড়া দীর্ঘদিন ডায়াবেটিস রোগে ভুগছেন তিনি। তার হার্টে বাইপাস অপারেশন হয়েছে। কিডনির সমস্যা আছে।

গত পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। এর পরই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগেই হার্ট অ্যাটাক করেন এই শিল্পী। এরপর তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

উল্লেখ্য, দীর্ঘ ৪০ বছরের সংগীতজীবনে আড়াই হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। সংগীতে অবদানের জন্য এ বছর একুশে পদক পান তিনি।

বিজ্ঞাপণ

Back to top button