আন্তর্জাতিক

নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত, পর্যটনমন্ত্রীসহ নিহত ৭

এক হেলিকপ্টার দুর্ঘটনায় নেপালের সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রবীন্দ্র অধিকারীসহ সাত জন নিহত হয়েছেন।

বুধবার বিকালে নেপালের তাপলেজুং জেলার পাথিভারার কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে জানিয়েছে কাঠমান্ডু পোস্ট।

বিজ্ঞাপণ

নিহত অন্যান্যদের মধ্যে হেলিকপ্টারটির পাইলট, এক পর্যটন উদ্যোক্তা, মন্ত্রীর নিরাপত্তা রক্ষী, নেপালি প্রধানমন্ত্রীর দুই ঘনিষ্ঠ সহযোগী ও অপর একজন রয়েছেন বলে জানা গেছে।

নেপালের স্বরাষ্ট্র সচিব প্রেম কুমার রাইয়ের দেওয়া তথ্যানুযায়ী, এয়ার ডাইন্যাস্টির ওই হেলিকপ্টারে করে পাথিভারার পাশের জেলা তেহরাথুমের চুহানদানদায় একটি এয়ারস্ট্রিপের সম্ভাব্যতা যাচাই করতে গিয়েছিলেন তারা।

মন্ত্রীসহ হেলিকপ্টারটিতে থাকা সাত আরোহীর সবাই নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন সিভিল অ্যাভিয়েশন অথরিটি অব নেপালের (সিএএএন) মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি।

বিজ্ঞাপণ

প্রত্যক্ষদর্শী পাথিভারা মন্দিরের স্বাস্থ্যকর্মী উমানাথ পাউদেল জানিয়েছেন, বনাচ্ছাদিত যে এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেদিকে প্রচুর তুষারপাত হয়েছিল।

ঘটনাস্থলে একটি ওয়ালেট পাওয়া গেছে এবং ভিতরে থাকা কাগজপত্র থেকে এটি হেলিকপ্টারটির পাইলটের বলে নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছেন তিনি।

মন্ত্রী রবীন্দ্র অধিকারী ও তার সহযোগীরা পাথিভারা মন্দিরে পূজা দেওয়ার পর রাজধানী কাঠমান্ডুতে ফেরার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাথিভারা মন্দির থেকে উড্ডয়নের এক মিনিটের মধ্যেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

মন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার নিখোঁজ হয়েছে এমন খবর আসার পর পাথিভারার ওই এলাকার বাসিন্দারা দুর্ঘটনাস্থলে বিশাল আগুন জ্বলছে বলে পুলিশকে জানায়।

Back to top button